দেশনিউজব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

দিনে জমান মাত্র ১২১ টাকা, মেয়ের বিয়ের জন্য পাবেন ২৭ লক্ষ টাকা

মেয়েদের শিক্ষা এবং বিবাহের চিন্তা দূর করতে, আজ আমরা আপনাকে LIC Kanyadan Policy সম্পর্কে বলব।

Advertisement
Advertisement

LIC অনেক ধরনের বীমা পলিসি প্ল্যান অফার করে। এর মধ্যে অনেক পরিকল্পনা কন্যাদের জন্য। মেয়েদের শিক্ষা এবং বিবাহের চিন্তা দূর করতে, আজ আমরা আপনাকে LIC Kanyadan Policy সম্পর্কে বলব।

Advertisement
Advertisement

LIC Kanyadan Policy কী?

কন্যার সন্তানের নিরাপদ ভবিষ্যতের জন্য এলআইসি কন্যাদান নীতি চালু করা হয়েছে। আপনি আপনার মেয়ের শিক্ষা বা বিয়ের খরচ তৈরি রাখার জন্য এই পলিসি শুরু করতে পারেন। এই পলিসিতে আপনাকে প্রতিদিন ১২১ টাকা জমা করতে হবে অর্থাৎ আপনাকে প্রতি মাসে ৩, ৬০০ টাকা বিনিয়োগ করতে হবে। এলআইসি কন্যাদান নীতির পরিপক্কতার মেয়াদ ২৫ বছর। পরিপক্কতার পরে বিনিয়োগকারী ২৭ লক্ষ টাকা লাভ পায়৷ এতে আপনি ১৩ থেকে ২৫ বছর মেয়াদের অপশন বেছে নিতে পারেন। আপনি যদি দৈনিক ৭৫ টাকা অর্থাত্ প্রতি মাসে ২, ২৫০ টাকা বিনিয়োগ করেন, তাহলে মেয়াদপূর্তিতে বিনিয়োগকারী ১৪ লাখ টাকা পাবেন। বিনিয়োগকারী বিনিয়োগের পরিমাণ বাড়াতে বা কমাতে পারেন। বিনিয়োগের পরিমাণের উপর নির্ভর করে ফান্ড পরিবর্তিত হয়।

Advertisement

কর ছাড়ের সুবিধা রয়েছে

এই পলিসিতে কন্যার বয়স কমপক্ষে ১ বছর হতে হবে। বিনিয়োগকারী এলআইসি কন্যাদান নীতিতে কর সুবিধার সুবিধাও পান। এতে, আপনি আয়কর আইন ১৯৬১-এর ধারা 80C-এর অধীনে কর ছাড় দাবি করতে পারেন। পলিসিটি ১. ৫ লক্ষ টাকা পর্যন্ত কর সুবিধা দেয়৷ পলিসি ধারক মারা গেলে, পরিবারের সদস্যকে ১০ লক্ষ টাকা পর্যন্ত একটি বীমা দেওয়া হয়। একই সময়ে, মেয়াদ শেষ হওয়ার পরে নমিনি ২৭ লাখ টাকা পাওয়ার সুবিধা পাবেন।

Advertisement
Advertisement

এই পলিসির জন্য প্রয়োজনীয় কাগজপত্র-

  • আধার কার্ড
  • আয়ের শংসাপত্র
  • ঠিকানা প্রমাণ
  • পাসপোর্ট সাইজের ছবি
  • কন্যার জন্ম শংসাপত্র

Related Articles

Back to top button