Today Trending Newsদেশনিউজ

বিক্ষোভকারীদের সম্পত্তি বাজেয়াপ্ত করে সরকারি সম্পত্তির ক্ষতিপূরণ করা হবে, কড়া বার্তা যোগী আদিত্যনাথের

Advertisement

সংশোধিত নাগরিকত্ব বিল নিয়ে দেশের বিভিন্ন অংশে বিক্ষোভকারীদের বিক্ষোভ প্রদর্শন চলছে। গতকাল উত্তরপ্রদেশের রাজধানী লখনউতে সহিংস আন্দোলনের পথে নামেন একদল বিক্ষোভকারী। লখনউযে ১৪৪ ধারা জারি থাকলেও, তা ভেঙে সরকারি সম্পত্তি নষ্ট করে বিক্ষোভকারীরা। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সন্ধ্যায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সাংবাদিকদের বলেন, যারা অশান্তি ছড়িয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার। তাদের একপ্রকার হুঁশিয়ারি দেন যোগী আদিত্যনাথ।

অশান্তি হতে পারে এরকম আঁচ পেয়েই বৃহস্পতিবার সকাল থেকেই সমগ্র উত্তরপ্রদেশ জুড়ে ১৪৪ ধারা জারি করে উত্তরপ্রদেশ পুলিশ। কোনোরকম জমায়েত বা বিক্ষোভ প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার সেই নিষেধাজ্ঞা অগ্রাহ্য করেই লখনউতে মিছিল বের করে সমাজবাদী পার্টি সিহ একাধিক বিরোধী দল ও সংগঠন। পুলিশের তরফে মিছিল আটকানোর চেষ্টা করা হতেই পরিস্থিতি হয়ে ওঠে অগ্নিগর্ভ। পুলিশ পোস্টে ভাঙচুর করা হয়, আগুন লাগিয়ে দেওয়া হয় পুলিশের গাড়ি, সরকারি বাস ও বেশ কয়েকটি মোটরবাইকে। পুলিশকে লক্ষ্য করে ইঁটবৃষ্টিও হয়। পুলিশ কাঁদানে গ্যাস ছুঁড়ে, লাঠিচার্জ করে নিয়ন্ত্রণে আনে বিক্ষোভ।

আর পড়ুন : ভারত জুড়ে CAA বিরোধী বিক্ষোভ চলাকালীন ম্যাঙ্গালোরে পুলিশের গুলিতে নিহত ২

এরপর সন্ধ্যাবেলায় পুলিশের উচ্চপদস্থ কর্তাদের সাথে বৈঠক করেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এরপরই সংবাদমাধ্যমের সামনে বিক্ষোভকারীদের নিয়ে কড়া বিবৃতি দেন। তিনি বলেন, সিসিটিভি ফুটেজের মাধ্যমে হামলাকারীদের চিহ্নিত করা হয়েছে। তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করে সরকারি সম্পত্তির ক্ষতিপূরণ করা হবে।

Related Articles

Back to top button