নিউজToday Trending Newsরাজ্য

পুজোর আবহে বাংলার ছাত্র-ছাত্রীদের জন্য বড় খবর, ট্যাব কিনতে ১০,০০০ টাকা দেওয়ার সিদ্ধান্ত মমতা সরকারের

ত্রিধারা সম্মেলনীর উদ্বোধন মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় কয়েকজন পড়ুয়া এর হাতে এই ট্যাবের টাকা তুলে দিতে পারেন

Advertisement

করোনা মহামারীর জন্য দীর্ঘদিন স্কুল কলেজ বন্ধ থাকার সময় থেকে পশ্চিমবঙ্গের মমতা সরকার একাদশ ও দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের জন্য ট্যাব দেওয়া শুরু করেছিল। প্রথমে ট্যাব দেয়ার কথা হলেও, পরে প্রত্যেক পড়ুয়াদের দশ হাজার টাকা করে দেওয়া হয় ট্যাব কেনার জন্য। রাজ্যে এবং দেশজুড়ে মমতা সরকারের এই প্রকল্পের অনেক প্রশংসা হয়েছে এই কয়েক বছরে। সাধারণত শিক্ষক দিবসের দিন একাদশ এবং দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের ব্যাংক একাউন্টে দশ হাজার টাকা করে জমা করে রাজ্য সরকার। দেবীপক্ষের সূচনাতে নবান্ন মারফত জানা গিয়েছে এবার দুর্গাপুজোর উদ্বোধনের মঞ্চ থেকে ছাত্রছাত্রীদের ট্যাবের টাকা দেওয়া হবে। এই সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে অবশ্যই এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

আসলে প্রত্যেক বছর শিক্ষক দিবসের দিনে এই ট্যাব এর টাকা দেয়ার পরিকল্পনা করা হয়। কিন্তু এই বছর শিক্ষক দিবসের সময় এই টাকা না দেওয়ার কথা জানিয়েছিল রাজ্য সরকার। সবাই মনে করেছিলেন রাজ্য সরকার হয়তো এই প্রকল্প বন্ধ করে দিতে চলেছে। ৩ সেপ্টেম্বর সেই অনুষ্ঠানটি সাময়িকভাবে স্থগিত করা হয়েছিল। ফলে অনেক শিক্ষার্থীর মধ্যে উদ্বেগ দেখা দিয়েছিল। কিন্তু এবার নবান্ন মারফত জানা গিয়েছে যে পুজোর উদ্বোধনী মঞ্চ থেকে কিছু ছাত্র-ছাত্রীর হাতে ট্যাব কেনার টাকা তুলে দেবেন মুখ্যমন্ত্রী। ত্রিধারা সম্মেলনীর দুর্গাপুজোর উদ্বোধনের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কয়েকজন পড়ুয়া এর হাতে এই ট্যাবের টাকা তুলে দিতে পারেন।

বাকি পড়ুয়াদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট এ সরাসরি এই টাকা পৌঁছে যাবে। আগামী বছর যারা উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করবেন, তাদেরও এই সুবিধা মিলবে। রাজ্য সরকারের এই উদ্যোগের মাধ্যমে ১২ লক্ষেরও বেশি ছাত্রছাত্রী উপকৃত হবে। রাজ্য সরকারের এই উদ্যোগ শিক্ষার্থীদের পড়াশোনার গুণগত মান উন্নত করবে এবং তারা প্রযুক্তির মাধ্যমে নিজেদের শিক্ষামূলক কার্যক্রমকে আরও সম্প্রসারিত করতে পারবে, বলে মনে করা হচ্ছে। দুর্গাপুজোর আনন্দের মধ্যে এই ঘোষণা শিক্ষার্থীদের জন্য একটি বড় সেই নিয়ে কোনো সন্দেহ নেই।

Related Articles

Back to top button