নিউজরাজ্য

Weather forecast: ভেস্তে যাবে পুজোর মেজাজ, দুর্গাপূজার মধ্যেই কলকাতা সহ এই পাঁচ জেলায় হবে তুমুল বৃষ্টি

উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণ বঙ্গের কয়েকটি জেলাতেও কিন্তু বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর

Advertisement

কলকাতায় আরো একবার ঝড় বৃষ্টির পূর্বাভাস। আগামী ১ থেকে ২ ঘণ্টায় ৫টি জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা জারি করলো আবহাওয়া দপ্তর। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে ও পূর্ব মেদিনীপুর হাওড়া কলকাতা উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায়। তার সঙ্গেই বইবে ঝড়ো হাওয়া। উত্তর বঙ্গোপসাগরে ইতিমধ্যেই একটি নিম্নচাপ তৈরি হয়েছে। ঘূর্ণাবর্ত এবং অক্ষরেখার জোড়া ফলায় নিম্নচাপ তৈরি হয়েছে বঙ্গোপসাগরে। ঘূর্ণাবর্ত রয়েছে উত্তর বাংলাদেশ এবং উত্তরবঙ্গ লাগোয়া একটা বিশাল অঞ্চল জুড়ে। সেই নিম্নচাপের কারণেই আগামী ২৪ ঘন্টায় বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

তবে পশ্চিমবঙ্গের মধ্যে সবথেকে বেশি বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের প্রত্যেকটি জেলায় বাড়ি থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। কোচবিহার এবং আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টিতে বন্যার সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় তুমুল বৃষ্টি হবে উত্তরবঙ্গের প্রতিটি জেলায়। বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং দক্ষিণ দিনাজপুর এবং জলপাইগুড়ি জেলায়। বাকি জেলাতেও তুমুল বৃষ্টি হবে এবং বজ্রপাতের আশঙ্কাও রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত হবার সম্ভাবনা প্রবল না থাকলেও, কয়েকটি জেলায় বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা হুগলি বর্ধমান, নদিয়া বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায়। শনিবার ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে কোচবিহার জেলায়। দার্জিলিং থেকে মালদা প্রত্যেকটি জেলায় বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ। রবিবার থেকে কিছুটা হলেও আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে, তবে বৃষ্টির সম্ভাবনা যে একেবারে কমে যাবে সেটা বলা যাচ্ছে না।

Related Articles

Back to top button