Today Trending Newsআন্তর্জাতিকনিউজ

জীবাণুনাশক ইঞ্জেকশন আর অতিবেগুনি রশ্মি, করোনার নতুন দাওয়াই দিলেন ট্রাম্প

Advertisement
Advertisement

‘সূর্যালোক, অতিবেগুনি রশ্মি এবং জীবাণুনাশক ইঞ্জেকশন’, এইগুলো দিয়েই বধ করা যাবে করোনা ভাইরাস। এমনই অদ্ভুত চিকিৎসার উপায় বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই উপায়গুলি নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালানো যেতে পারে বলেও মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট। আজ হোয়াইট হাউসে টাস্ক ফোর্সের বিবৃতিকালে করোনা ভাইরাস কি ধরণের প্রভাব ফেলছে তা আলোচনা করতে গিয়েই এই মন্তব্য করেন ডোনাল্ড ট্রাম্প।

Advertisement
Advertisement

মার্কিন প্রেসিডেন্ট বলেন যে, “আমাদের দেখতে হবে, ইঞ্জেকশনের মাধ্যমে যেভাবে কোনো জীবাণুনাশক শরীরে ঢুকিয়ে জীবাণু মেরে ফেলা হয়, সেভাবেই কোনও কিছু শরীরে ঢুকিয়ে করোনা ভাইরাস কে মারা যায় কিনা?” এই মন্তব্যের সাথেই করোনা রোগীদের চিকিৎসার জন্য প্রাণঘাতী অতিবেগুনি রশ্মি ব্যবহার করার কথাও বলেছেন মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্প জানিয়েছেন, “রোগীর শরীরে জীবাণুনাশক ইঞ্জেকশন দেওয়ার পর রোগীকে অতিবেগুনি রশ্মির নীচে রাখা হলে করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়া যেতে পারে।”

Advertisement

ট্রাম্পের এই আজব চিকিৎসা পদ্ধতি শুনে অবাক হয়ে গিয়েছেন চিকিৎসকরা। চিকিৎসকরা বলছেন, কারও যদি মরার ইচ্ছা হয়ে থাকে তো ট্রাম্পের এই পদ্ধতি অনুসরণ করুক। ট্রাম্পের এই মন্তব্যের সমালোচনা করেছে ডেটলের মতো সংস্থাও। তারা জানাচ্ছে, এই ভাবে কোনো পরীক্ষা না করে কারও শরীরে জীবাণুনাশক পুশ করা উচিত নয়। করোনায় মার্কিন যুক্তরাষ্ট্রে এখনো পর্যন্ত ৫০ হাজারের বেশি মানুষ মারা গেছেন, আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৬ লক্ষের উপরে। আর এই অবস্থায় কি করে এই পরিস্থিতি থেকে মুক্তি পাওয়া যাবে সেকথা না ভেবে অদ্ভুত উপায় বের করছেন মার্কিন প্রেসিডেন্ট।

Advertisement
Advertisement

Related Articles

Back to top button