দেশনিউজ

করোনা সংক্রমণ নিয়ে ভয়ংকর তথ্য দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী, উদ্বিগ্ন বিশেষজ্ঞরা

Advertisement

দেশজুড়ে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শুধুমাত্র মহারাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬২৮ জনে, যার মধ্যে মারা গেছে ৩২৩ জন। তবে মহারাষ্ট্রে মোট যত জন আক্রান্ত হয়েছেন তার মধ্যে ৮০ শতাংশই উপসর্গহীন। এমনই চাঞ্চল্যকর তথ্য দিলেন এই রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। শুধু মহারাষ্ট্রই নয় এর আগে দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও জানিয়েছিলেন একই কথা। করোনা আক্রান্ত ১৫০ জনের দেহে মেলেনি কোনো উপসর্গ। এরপর উদ্ধব ঠাকরের দেওয়া তথ্যে রীতিমতো উদ্বিগ্ন বিশেষজ্ঞরা।

তবে এই বিষয়ে তিনি বলেন যে, “পরিস্থিতি যেমনই হোক না কেন একজোট হয়ে লড়াই করতে হবে।লকডাউনের সম্পর্কে আমরা ৩০শে এপ্রিল বৈঠক করে তবেই চূড়ান্ত সিদ্ধান্ত নেব। ধীরে-ধীরে স্বাভাবিক জীবনে ফিরে আসার চেষ্টা করা হবে।” শুধু তাই নয় পরিযায়ী শ্রমিক সমস্যা নিয়েও তিনি বলেন, “যেসব শ্রমিকেরা বাইরের রাজ্যে রয়েছেন তাদের সবাইকে আমি বাড়ি ফিরিয়ে আনবো। এই বিষয়ে কেন্দ্রের সঙ্গেও কথা বলছি। যদিও এখন ট্রেন চালানো যাবে না। তবে লকডাউনের সময়সীমা বাড়লেও প্রত্যেককে বাড়ি ফেরানোর ব্যবস্থা করবোই।”

অন্যদিকে, করোনা উপসর্গের বিষয়ে বিশেষজ্ঞরা প্রথম থেকেই বলেছেন কাশি, জ্বর, শ্বাসকষ্ট মানেই যে সংক্রমণ এমনটা ভাবা ভুল। কারণ গোটা বিশ্বজুড়েই এমনও আক্রান্তের খবর পাওয়া গেছে যাদের সামান্য উপসর্গও নেই। ফলে তাদের দেহ থেকে অজান্তেই ছড়িয়ে পড়ছে সংক্রমণ।

Related Articles

Back to top button