কলকাতানিউজরাজ্য

শুক্রবার প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের রেজাল্ট, ছাত্রছাত্রীদের শুভেচ্ছাবার্তা মুখ্যমন্ত্রীর

উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশিত হতে পারে আগামী ১৭ জুলাই।

Advertisement

আগামীকাল অর্থাৎ বুধবার প্রকাশিত হতে চলেছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। আর উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশিত হতে পারে আগামী ১৭ জুলাই। একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নবান্নে সাংবাদিক বৈঠক করছিলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তার মধ্যেই মুখ্যমন্ত্রীর ফোন আসে। সেই ফোনকে লাউডস্পিকারে দিয়ে সাংবাদিকদের শোনান আলাপনবাবু। মুখ্যমন্ত্রী বলেন যে কোন ওয়েবসাইটে কিভাবে রেজাল্ট দেখা যাবে তা শিক্ষা দফতর জানাবে।

মুখ্যমন্ত্রী প্রত্যেক ছাত্রছাত্রীকে অভিনন্দন জানিয়েছেন। সকাল ১০:৩০ মিনিট থেকে মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইটে রেজাল্ট দেখা যাবে। অ্যাডমিট কার্ডের নম্বর দিয়েই তা দেখতে পারবে পড়ুয়ারা। কিন্তু মার্কশিট দেওয়া হবে না ছাত্রছাত্রীদের হাতে। স্কুলে মার্কশিট আনতে যেতে হবে অভিভাবকদের।  বুধবারই বেরবে CBSE-র দশম শ্রেণির পরীক্ষার ফলও।

মঙ্গলবার মুখ্যমন্ত্রী জানান, ‘মাধ্যমিক পরীক্ষার সব বিষয়ে পরীক্ষা হয়েছে। তাই মেধা তালিকা প্রকাশিত হবে। কিন্তু উচ্চ মাধ্যমিক পরীক্ষার কয়েকটি বিষয়ে পরীক্ষা হয়নি। তাই সিবিএসসি ও অন্যান্য বোর্ডের মতো মেধা তালিকা প্রকাশিত হবে না উচ্চমাধ্যমিকে।’ এই বিষয়ে  বিস্তারিত তথ্য উচ্চশিক্ষা পর্ষদ দেবে বলেই জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles

Back to top button