কলকাতানিউজরাজ্য

দেশের মধ্যে বাংলার স্বাস্থ্য ব্যবস্থা সেরা, করোনা চিকিৎসার জন্য আরও ৪ হাজার বেডের ঘোষণা মমতার

গত ৯ বছরে রাজ্যের সরকারি হাসপাতালগুলো এবং চিকিৎসা ব্যবস্থাতে আমূল পরিবর্তন এসেছে ,আর রাজ্যের সরকারি স্বাস্থ্য পরিষেবাকেই তিনি সেরা বলেও উল্লেখ করেছেন।

Advertisement

আজ নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন যে করোনা রোগীদের চিকিৎসার জন্য আরও ৪ হাজার বেডের ব্যবস্থা করা হচ্ছে। এদিন তিনি বলেন যে গত ৯ বছরে রাজ্যের সরকারি হাসপাতালগুলো এবং চিকিৎসা ব্যবস্থাতে আমূল পরিবর্তন এসেছে ,আর রাজ্যের সরকারি স্বাস্থ্য পরিষেবাকেই তিনি সেরা বলেও উল্লেখ করেছেন। তিনি বিরোধীদের দিকেও তিব্র আক্রমণ করেছেন।

মুখ্যমন্ত্রী এদিন কেন্দ্রের বিরুদ্ধেও ক্ষোভ উগড়ে দেন। তিনি অভিযোগ করেন যে করোনা রোগীদের চিকিৎসাতে কেন্দ্রীয় সরকার রাজ্যকে কোনো সাহায্যই করেনি। কোনো মাস্ক, পিপিই কিট, ভেন্টিলেটর কিছুই পাওয়া যায়নি। তাই সব কিছুর ব্যবস্থা রাজ্য সরকারকেই করতে হয়েছে। তিনি আজকের বৈঠকে ফের বলেন, কোমর্বিডিটির কারণেই অধিকাংশ করোনা আক্রান্তের মৃত্যু হচ্ছে। তিনি বেসরকারি হাসপাতালগুলির বিরুদ্ধে অভিযোগ করে বলেন, বহু ক্ষেত্রে বেসরকারি হাসপাতাল, নার্সিংহোমগুলি থেকে রোগীদের শারীরিক অবস্থা হাতের বাইরে চলে গেলে সরকারি হাসপাতালে পাঠানো হচ্ছে।  কিন্তু তখন আর কিছু করার থাকছে না৷ রোগী মারা যাচ্ছেন।

শুধু তাই নয়, মুখ্যমন্ত্রী এদিন বলেন যে কোথাও চিকিৎসা পরিষেবায় সামান্য দেরি হলেই বিরোধীরা আন্দোলন করছেন৷ কিন্তু কেন দেরি হচ্ছে, তা খতিয়ে দেখা হচ্ছে না৷ এই বিরোধীরা যে আন্দোলন করছেন তাঁরা মানুষের জন্য কি করেছেন? এই প্রশ্ন তিনি তুলেছেন। মুখ্যমন্ত্রী বাংলাকে সেরা বলেছেন। তিনি আরও বলেছেন, রাজ্য সরকারের এত সমালোচনা করা হচ্ছে, আর এই বাংলায় দেশের মধ্যে সবথেকে ভাল কাজ করছে।

Related Articles

Back to top button