দেশনিউজ

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ছাড়ালো, বাড়ছে সুস্থতার হার

Advertisement

নয়াদিল্লি: যত দিন যাচ্ছে তত করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে গোটা দেশে। অক্টোবর শুরু হতেই উৎসবে ভাসবে গোটা দেশ। পশ্চিমবঙ্গে যেমন বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব রয়েছে, ঠিক তেমন মহারাষ্ট্রে রয়েছে নবরাত্রি। আর এর মধ্যে করোনা সংক্রমনের সংখ্যা ৬০ লাখ পার করল। এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ছাড়িয়ে গেল। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৬১ লাখ ৪৫ হাজার ২৯২ জন।

গত ২৪ ঘণ্টায় একদিনে নতুন করে সারা দেশে করোনায় আক্রান্ত হয়েছে ৭০ হাজার ৫৮৯ জন। এর পাশাপাশি গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে করোনায় প্রাণ হারিয়েছে ৭৭৬ জন। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৬ হাজার ৩১৮ জন। মৃতের সংখ্যা এক লাখের কাছাকাছি পৌঁছাতে বেশি দেরি নেই, তা বলাই যায়। এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯ লাখ ৪৭ হাজার ৫৭৬ জন।

তবে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছে ৫১ লাখ ১ হাজার ৩৯৮ জন। আর এই পরিসংখ্যানটাই আপাতত কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে চিকিৎসকদের। ICMR-এর দেওয়া পরিসংখ্যান অনুযায়ী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত দেশে মোট ৭ কোটি ৩১ লাখ ১০ হাজার ৪১টি নমুনা পরীক্ষা হয়েছে।

Related Articles

Back to top button