টেক বার্তা

১৪টি রাজ্য ঘুরে রেকর্ড গড়ল মেড ইন ইন্ডিয়া ইলেকট্রিক বাইক, বাঁচিয়েছে ২৭ হাজার টাকার খরচ

Advertisement
Advertisement

বৈদ্যুতিক গাড়ির চাহিদা দিন দিন বাড়ছে। আজ আমরা আপনাকে এমন একটি দুর্দান্ত বৈদ্যুতিক বাইক সম্পর্কে তথ্য দিতে যাচ্ছি যেটা কিনলে অনেক টাকা সাশ্রয় হবে আপনার। সম্প্রতি Ultraviolet কোম্পানি তার নতুন ইলেকট্রিক বাইক মডেল উন্মোচন করেছে। এই ইলেকট্রিক বাইকের নাম Ultraviolet F77 । এই বাইকের মাধ্যমে ১৪টি রাজ্যে প্রায় ৬,৭২৭ কিলোমিটার দূরত্ব অতিক্রম করা হয়েছে। সেটাও সিঙ্গেল রাইডিং এর মাধ্যমে।

Advertisement
Advertisement

Ultraviolette F77

Advertisement

এই রাইডের মাধ্যমে গ্রাহককে বার্তা দেওয়া হয়েছে যে আপনি একটি বৈদ্যুতিক বাইকের মাধ্যমে দীর্ঘ দূরত্ব অতিক্রম করতে পারবেন। দীর্ঘ যাত্রা পথেও কোন প্রকার সমস্যা দেখতে পাবেন না। কোম্পানির এই পরিকল্পনা দারুণ বিজনেস স্ট্র্যাটেজি হিসেবে প্রমাণিত হচ্ছে। কারণ এর পর থেকে মানুষের মনোযোগ অনেকাংশে এই কোম্পানির প্রতি আকৃষ্ট হয়েছে। ইলেকট্রিক বাইকের মাধ্যমে একক রাইডে এত দীর্ঘ দূরত্ব অতিক্রম করা প্রথম বৈদ্যুতিক বাইক হয়ে উঠেছে Ultraviolet F77। এই কৃতিত্ব এশিয়া রেকর্ড অফ বুকের পাশাপাশি ইন্ডিয়া রেকর্ড অফ বুকে স্থান পেয়েছে।

Advertisement
Advertisement

এই ১৪টি রাজ্যে এই ইলেকট্রিক বাইকটি বিভিন্ন অবস্থা এবং বিভিন্ন আবহাওয়া কভার করে তার লক্ষ্যে পৌঁছেছে। এটি প্রমাণ করে যে এই বৈদ্যুতিক বাইকটি প্রায় প্রতিটি পরিস্থিতিতে এবং প্রতিটি জায়গায় চলতে সক্ষম। সংস্থার বিবৃতিতে জানানো হয়, এই যাত্রায় ইলেকট্রিক বাইকটি প্রায় ২৭ হাজার টাকা পেট্রোল সাশ্রয় করেছে। একই সঙ্গে এই দূরত্ব যদি একটি সাধারণ বাইক দিয়ে অতিক্রম করা হতো, তাহলে প্রায় ২৭০ লিটার পেট্রল খরচ হতো। যার হিসাব অনুযায়ী এর দাম হতো প্রায় ২৭,০০০ টাকা। পেট্রোল বাঁচানোর পাশাপাশি পরিবেশকে দূষিত হওয়ার হাত থেকেও বাঁচিয়েছে ইলেকট্রিক বাইক। সাধারণ

Related Articles

Back to top button