টেক বার্তা

Royal Enfield: Royal Enfield বিক্রি বাড়বে, নতুন বাইক আসছে, কোনটা আপনার পছন্দ?

বিদেশি বাইক নির্মাতা কোম্পানির রয়েল এনফিল্ড এর এই নতুন কয়েকটি বাইক এখন বেশ জনপ্রিয়তা পেতে শুরু করেছে ভারতে

Advertisement
Advertisement

দেশের যুব প্রজন্মের মধ্যে রয়েল এনফিল্ড কোম্পানির বাইকের একটা দারুন জনপ্রিয়তা রয়েছে। আপনাদের জানিয়ে রাখি রয়েল এনফিল্ড তাদের ক্রুজার বাইকের জন্য সবথেকে বেশি জনপ্রিয়। এই কোম্পানির বাইকে আপনি পেয়ে যান আকর্ষণীয় রেট্রো ডিজাইন এবং তার সাথেই আপনাদের জন্য থাকে আকর্ষণীয় কিছু ফিচার। প্রতিদিন কোম্পানি তাদের গ্রাহকদের জন্য নতুন নতুন বাইক লঞ্চ করে থাকে। তবে নতুন রিপোর্টে জানা যাচ্ছে এবারে কিন্তু কোম্পানি আর কয়েক দিনের মধ্যেই নতুন ৩৫০ সিসি এবং নতুন ৬৫০ সিসি বাইক বাজারে আনতে চলেছে। আমরা যদি সবথেকে প্রতীক্ষিত বাইকের কথা বলি তাহলে সেটা হলো কোম্পানির রয়েল এনফিল্ড গেরিলা ৪৫০। এর অধীনে খুব শীঘ্রই একটি নতুন বাইক আস্তে চলেছে, যা কয়েকদিনের মধ্যেই চালু হবে। চলুন তাহলে এই কোম্পানির বাইকের ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Advertisement
Advertisement

কি থাকবে রয়েল এনফিল্ড গেরিলা ৪৫০ বাইকে?

Royal Enfield Guerrillia 450 কোম্পানির একটি আকর্ষণীয় বাইক হতে চলেছে। যা চলতি মাসেই বাজারে লঞ্চ করবে সংস্থাটি। যদি অনেক রিপোর্ট বিশ্বাস করা হয়, এই বাইকটি ১৭ জুলাই, ২০২৪ এ লঞ্চ হবে। কোম্পানির এই নিও-রেট্রো রোডস্টার বাইকটি Royal Enfield Himalayan 450 এর উপর ভিত্তি করে তৈরি। এতে আপনি লিকুইড কুলড প্রযুক্তির উপর ভিত্তি করে একটি ৪৫২ সিসি ইঞ্জিন পাবেন। যা বেশ শক্তিশালী। এর দাম সম্পর্কে এখনো কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তবে এটি ২.৪০ লক্ষ টাকা প্রারম্ভিক এক্স-শোরুম মূল্যে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

Advertisement

২০২৪ রয়্যাল এনফিল্ড ক্লাসিক 350

কোম্পানি এই বছর নতুন অবতারে Royal Enfield Classic 350 বাইক লঞ্চ করতে পারে। আপনি এই বাইকটিতে অনেক নতুন আপডেট দেখতে পাবেন। কোম্পানি এটিকে নতুন কালার স্কিম এবং ফিচার সহ উপস্থাপন করতে পারে। তবে এই নতুন বাইকে কিন্তু ইঞ্জিনে পরিবর্তন করা হবে না। আগে যেরকম ইঞ্জিন ছিল সেরকম ইঞ্জিনেই এখনো এই বাইক চলবে। এই ইঞ্জিনটি, ২০ bhp শক্তি এবং ২৭ Nm টর্ক জেনারেট করতে পারে।

Advertisement
Advertisement

Royal Enfield Classic 650 Twin

Royal Enfield Classic 650 Twin বাইকও বাজারে আসতে চলেছে। কোম্পানি এই বাইকটিকে ২০২৫ সালের একেবারে শুরুর দিকে লঞ্চ করতে পারে। এর ইঞ্জিন সম্পর্কে কথা বললে, এই বাইকটি একটি ৬৪৮cc টুইন-সিলিন্ডার ইঞ্জিন সহ আসবে। এই বাইকটি লঞ্চের পর খুব ভালো বিক্রি হবে বলে মনে করা হচ্ছে।

Related Articles

Back to top button