টেক বার্তা

মাত্র ৮ লাখ টাকায় নতুন ইলেকট্রিক গাড়ি, পুরো চার্জে চলবে ৪০৫ কিলোমিটার, পাবেন একটি ১০ ইঞ্চি স্ক্রিনও

এই নতুন গাড়িটি আপনারা চিনে লঞ্চ হয়েছে

Advertisement
Advertisement

চীনা বৈদ্যুতিক চার চাকার গাড়ি নির্মাতা কোম্পানি BYD সম্প্রতি লঞ্চ করে দিয়েছে তাদের নতুন গাড়ি Seagull 2025। এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন এমন কিছু ফিচার যা এর আগে অন্যান্য বৈদ্যুতিক গাড়িতে পাওয়া যায়নি। এই নতুন গাড়িটির দাম শুরু হয়েছে মাত্র ৭৮০০০ CYN থেকে, যার মূল্য ভারতীয় মুদ্রায় প্রায় ৯ লাখ টাকা। এই গাড়িতে একটি ছোট ব্যাটারি প্যাকের অপশন রয়েছে, যা আপনারা আরো সস্তায় কিনতে পারবেন। ৩০ কিলোওয়াট ঘন্টা ব্যাটারি সহ ছোট গাড়িটির দাম রাখা হয়েছে মাত্র ৬৯,৮০০ CYN যা ভারতীয় মুদ্রায় ৮ লাখ টাকার কাছাকাছি। অন্যদিকে, ৩৮.৮৮ কিলোওয়াট ঘন্টা ব্যাটারি ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে ৮৫,৮০০ CYN, যা ভারতীয় মুদ্রায় মোটামুটি ১০ লক্ষ টাকার কাছাকাছি।

Advertisement
Advertisement

সস্তায় ভাবে আকর্ষণীয় কিছু স্পেসিফিকেশন

২০২৫ সালের প্রথমদিকে মুক্তি পেতে চলা এই নতুন গাড়ির স্পেসিফিকেশন কিছুটা আগের মডেলের মতোই রয়েছে। এই গাড়িটি দৈর্ঘ্যে ৩৭৮০ মিলিমিটার, প্রশ্থে ১৭১৫ মিলিমিটার, এবং উচ্চতায় ১৫৪০ মিলিমিটারের। এই গাড়ির ডিজাইনের কথা বললে সামনের দিকে বিশেষ কোনো পরিবর্তন আনা হয়নি। অর্থাৎ সামনের দিকটা আগের মতই রয়েছে। অন্যদিকে পিছন দিকে রয়েছে কোম্পানির লোগো। বেস্ট ভাইটালিটি সংস্করণটি ১৫ ইঞ্চি ইস্পাত চাকা সহ আসছে। ফ্রিডম এডিশন এবং ফ্লাইং এডিশনে আপনি ১৬ ইঞ্চি চাকা পেয়ে যাবেন। এই চাকা অ্যালুমিনিয়ামের হবে। এই গাড়িটি চারটি আলাদা আলাদা রঙে উপলব্ধ রয়েছে। এই চারটি রংয়ের বিকল্প হল আর্কটিক ব্লু, ওয়ার্ম সান হোয়াইট, পোলার নাইট ব্ল্যাক এবং পিচ পিংক। সব মিলিয়ে এই নতুন গাড়িটি ফিচারের দিক থেকে অত্যন্ত আকর্ষণীয় হতে চলেছে।

Advertisement

জেনে নিন অন্যান্য বৈশিষ্ট্য

এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন ওয়ারলেস চার্জিং ফিচার। অর্থাৎ যদি আপনি বাড়িতে ফোন চার্জ করতে ভুলে যান, তাহলে আপনি সহজেই আপনার গাড়িতে ফোন চার্জ করতে পারবেন। এছাড়াও, ড্রাইভারের আসনে বেশ কিছু নতুন স্পেসিফিকেশন যুক্ত করা হয়েছে। এই গাড়িতে একটি সাত ইঞ্চি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ব্যবহার করা হয়েছে। এছাড়াও, ১০.১ ইঞ্চি রোটেটেবল ইনফোটেইনমেন্ট স্ক্রিন রয়েছে। এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন ৪০৫ কিলোমিটার এর রেঞ্জ। এই গাড়িটি মাত্র ৪.৯ সেকেন্ডে ০ থেকে ৫০ কিলোমিটার মত গতি তুলে নিতে পারে।

Advertisement
Advertisement

Related Articles

Back to top button