টেক বার্তা

Thar Roxx-এর পর এবার আসছে Thar ইলেকট্রিক, লুক দেখেই প্রেমে পড়বেন

স্বাধীনতা দিবস উপলক্ষে মাহিন্দ্রা তার নতুন Mahindra Thar Roxx চালু করেছে। কোম্পানি শীঘ্রই ভারতের সাথে বিশ্ব বাজারে অনেকগুলি নতুন বৈদ্যুতিক এসইউভি চালু করতে চলেছে।

Advertisement
Advertisement

স্বাধীনতা দিবস উপলক্ষে মাহিন্দ্রা তার নতুন Mahindra Thar Roxx চালু করেছে। এখন কোম্পানি শীঘ্রই ভারতের সাথে বিশ্ব বাজারে অনেকগুলি নতুন বৈদ্যুতিক এসইউভি চালু করতে চলেছে। কিছুদিন আগে, ফোক্সওয়াগেন ইন্ডিয়া এবং মাহিন্দ্রা বৈদ্যুতিক যানবাহনের জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছে। যার মধ্যে নতুন মাহিন্দ্রা ইলেকট্রিক থারও APP550 নামে একটি বৈদ্যুতিক মোটর পাবে বলে মনে করা হচ্ছে।

Advertisement
Advertisement

গ্রাউন্ড ক্লিয়ারেন্স গাড়ির অন্যতম উল্লেখযোগ্য বিষয়

মাহিন্দ্রা থার ইলেকট্রিক দুর্দান্ত স্টাইল ও ডিজাইনে প্রস্তুত করা হয়েছে, যা বর্তমানে কনসেপ্ট হিসেবে রাখা রয়েছে। যদিও উৎপাদনের পরও এটি প্রায় একই রকম থাকবে বলে আশা করা হচ্ছে। মাহিন্দ্রা থার ইলেকট্রিকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স গাড়ির অন্যতম উল্লেখযোগ্য বিষয় হতে পারে। যার ফলে কোনও খারাপ রাস্তাতেও গাড়ি চালাতে চালকদের হয়তো সমস্যা হবে না। থার ইভি নতুন ইঙ্গলো ইভি প্ল্যাটফর্মের উপর নির্মিত হচ্ছে, যার নাম পিওয়ান।

Advertisement

প্রতি চার্জে প্রায় ৪৫০ কিলোমিটার পরিসীমা

মাহিন্দ্রা থার ইলেকট্রিক BYD এবং ভক্সওয়াগনের থেকে নেওয়া ব্যাটারি ব্যবহার করতে পারে। ভক্সওয়াগনের ব্যাটারিতে ৮০ কিলোওয়াট-আর ক্ষমতা থাকতে পারে, যা প্রতি চার্জে প্রায় ৪৫০ কিলোমিটার পরিসীমা দিতে সক্ষম। এবার আসা যাক দামের কথায়। মাহিন্দ্রা থার ছাড়াও আরও ৫ টি বৈদ্যুতিক গাড়ি লঞ্চ হতে চলেছে। মনে করা হচ্ছে, থার ইলেকট্রিক ২০২৪ সালের শেষের দিকে বা ২০২৫ এর প্রথম দিকে চালু হতে পারে। এর দাম ১৮ থেকে ২০ লাখ টাকা হতে পারে।

Advertisement
Advertisement

Mahindra to introduce new Mahindra Thar Electric

চলতি মাস থেকেই গাড়ি ডেলিভারি

স্বাধীনতা দিবসের ঠিক একদিন আগে ১৪ অগাস্ট রাতে লঞ্চ হয়েছিল মাহিন্দ্রার নতুন এসইউভি থার রকস। ৫ দরজার এই এসইউভির বুকিংয়ের তারিখও চূড়ান্ত করেছে কোম্পানি। মাহিন্দ্রা অক্টোবর থেকে থার রকসের বুকিং নেওয়া শুরু করবে। পাশাপাশি চলতি মাস থেকেই এই গাড়ি ডেলিভারি করার পরিকল্পনা রয়েছে তাদের।

Related Articles

Back to top button