Yamaha RayZR: স্টাইলিস্ট লুক, অবিশ্বাস্য ফির্চাস, বড় আপডেট সহ RayZR লঞ্চ করল ইয়ামাহা

বিগত কয়েক বছরে ভারত তথা বিশ্ব বাজারে বাইকের পাশাপাশি বেড়েছে স্কুটার বিক্রির হার। বিশেষ করে আধুনিক প্রযুক্তিতে নির্মিত অধিক মাইলেজের স্টাইলিস্ট স্কুটারগুলো বেশি পছন্দ করছেন গ্রাহকরা। প্রসঙ্গটি মাথায় রেখে এবার ভারতের বাজারে হাইব্রিড স্কুটার লঞ্চ করেছে Yamaha। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, Yamaha RayZR Rally নামে এই স্কুটারটি গ্রাহকদের অন্যতম পছন্দের স্কুটার হয়ে উঠবে খুব শীঘ্রই। চলুন আজকের প্রতিবেদনে সর্বপ্রথমে জেনে নেওয়া যাক Yamaha RayZR 125 Rally-র অবিশ্বাস্য বৈশিষ্ট্য সম্পর্কে-

প্রথমে যদি শক্তিশালী এই স্কুটারের অবিশ্বাস্য বৈশিষ্ট্যের কথা বলি, সেক্ষেত্রে এর ইঞ্জিন সম্পর্কে প্রথমেই ধারণা দিতে হবে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, তাদের এই হাইব্রিড স্কুটারে 125 cc 4-স্ট্রোক SOHC ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এখানেই শেষ নয়, শক্তিশালী এই ইঞ্জিনটি 6500 rpm-এ সর্বোচ্চ 8.2 Ps শক্তি এবং 5,000 rpm-এ 10.3 Nm-এর পিক টর্ক জেনারেট করতে সক্ষম বলেও জানানো হয়েছে। এছাড়া, এই হাইব্রিড স্কুটার লিটার প্রতি তেলে ৭১ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে সক্ষম।

পাশাপাশি ভারতের বাজারে উপলব্ধ অন্যান্য স্কুটারের মত সকল বৈশিষ্ট্য উপলব্ধ রয়েছে এই হাইব্রিড স্কুটারে। কোম্পানি তরফ থেকে জানানো হয়েছে, তাদের নতুন এই হাইব্রিড স্কুটারটি সবুজ রঙের পাশাপাশি আইস ফ্লু-ভার্মিলিয়ন এবং ম্যাট ব্ল্যাকের মতো রঙেও পাওয়া যাবে। তাছাড়া অত্যাধুনিক বৈশিষ্ট্যের মধ্যে, আনসার ব্যাক ফাংশন এবং এলইডি ডেটাইম রানিং লাইট সংযুক্ত করা হয়েছে এই স্কুটারে। যদি দামের কথা বলি, তবে বাজারের অন্যতম সেরা এই স্কুটারটির শো-রুম মূল্য রাখা হয়েছে ৯৮,১৩০ টাকা।