ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

৮০০ টাকায় কিনে বিক্রি করুন ২০০০ টাকায়, হুহু করে ছুটবে আপনার নতুন ব্যবসা

Advertisement
Advertisement

অনেকেই চান নিজেদের একটা কিছু হোক। চাকরি না করে নিজস্ব ব্যবসা করে উপার্জন করতে চান অনেকেই। কিন্তু ব্যবসা করব বলেই তো আর করা যায় না। কোনও ব্যবসা শুরু করে দেওয়া হয়তো সম্ভব। কিন্তু সেই ব্যবসাকে টিকিয়ে রাখা এবং সেখান থেকে মুনাফা লাভ করা হল আসল ব্যাপার। কোন ব্যবসা করবেন এবং কেন করবেন এই প্রশ্নের সঠিক উত্তর থাকা খুবই জরুরী।

Advertisement
Advertisement

অনেকের ধারণা রয়েছে ব্যবসা শুরু করার জন্য প্রচুর পরিমাণ টাকার দরকার হয়। টাকার দরকার হয় ঠিকই কিন্তু সব ব্যবসার ক্ষেত্রে প্রচুর পরিমাণে প্রয়োজন হয় না। হাজার টাকার মাধ্যমেও আপনি শুরু করতে পারেন আপনার ব্যবসা। ছোট থেকে ব্যবসা শুরু করার পর সেটি বড় হয়ে গেলে তখন আরও ইনভেস্ট করতে পারেন। আজ এমন একটি বিজনেসের কথা আপনাদের বলা হবে যেখানে বিনিয়োগের পরিমাণ খুবই সামান্য, প্রফিট মার্জিন খুব বেশি এবং ব্যবসায় লস হওয়া সম্ভাবনাও কম।

Advertisement

কারো কাছে এক হাজার টাকা থাকলেই এই ব্যবসা শুরু করা যেতে পারে। এই প্রতিবেদনে আমরা আপনাকে বলতে চলেছি সনপাপরি তৈরি করার ব্যবসার কথা। মিষ্টি এমন একটা জিনিস যেটা গোটা ভারতে প্রচলিত।

Advertisement
Advertisement

Business idea 2023

খাবারের ব্যবসা বিশেষত মিষ্টি তৈরির ব্যবসা আমাদের দেশে চলে রমরমিয়ে। আর উৎসবের মরসুম থাকলে তো কোনও কথাই নেই। বিক্রি আরও বেড়ে যাবে। এই মিষ্টি তৈরির ব্যবসার জন্য আপনাকে কাঁচামাল কিনতে হবে। প্রতিটি কাঁচামালের পেটির দাম পড়তে পারে প্রায় এক হাজার টাকা। এখান থেকে খাদ্যদ্রব্য প্রস্তুত করে বিক্রি করতে পারেন প্রায় ২ হাজার টাকায়। মানে ১২০০ টাকার প্রফিট।

Related Articles

Back to top button