ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Business Idea: গরীব-বড়লোক সবাই কিনবেন আপনার ব্যবসার জিনিস, মাসে ইনকাম হবে ডাবল

Advertisement
Advertisement

প্রত্যেকেই নিজের ব্যবসা শুরু করতে পারে। কিন্তু ব্যবসার ক্ষেত্রে কিছু বিষয় মাথায় রাখতে হবে, যা ব্যবসা শুরু করার আগে আপনার জানা উচিত, যে কোন ব্যবসা খোলার আগে আপনার অবশ্যই সে সম্পর্কে সব তথ্য জেনে নিতে হবে যাতে আপনাকে ভবিষ্যতে কোন সমস্যার সম্মুখীন হতে না হয়। কিন্তু যদি এমন একটি ব্যবসা শুরু করেন যার কথা আপনি ভাবেননি এবং এমনকি গবেষণাও করেননি, সে রকম ব্যবসা আপনার জন্য বিপজ্জনক প্রমাণিত হতে পারে, তাই আমরা আপনার জন্য একটি ব্যবসায়িক ধারণা নিয়ে এসেছি, যার সম্পূর্ণ তথ্য আমরা এই নিবন্ধে দিচ্ছি।

Advertisement
Advertisement

আমরা আপনাকে এমন একটি বিজনেস আইডিয়া সম্পর্কে বলব যা সম্ভবত আপনাকে একজন সফল ব্যবসায়ী করে তুলতে পারে, আমরা আপনাকে এই ছোট ব্যবসার আইডিয়া সম্পর্কে সম্পূর্ণ তথ্য দেব। যারা অল্পের মধ্যে খরচ করে প্রাথমিক পর্যায়ে ব্যবসা শুরু করতে চান তাদের জন্য এই বিজনেস আইডিয়া। ব্যবসা শুরু করার কয়েক দিনের মধ্যে উশুল হয়ে যাবে আপনার টাকা।

Advertisement

রাবার স্লিপার বা কোনো চপ্পল বা হওয়ায় চটি ভারতে সর্বাধিক ব্যবহৃত হয়। আর এই রাবার স্লিপার একজন ব্যক্তিকে বছরে প্রায় চার কিনতে হয়, তাই আপনি কল্পনা করতে পারেন এই ব্যবসার বাজার মূল্য কত। আপনি যদি ছোট পরিসরে এই ব্যবসা শুরু করেন তবে আপনি মাসে কমপক্ষে ৬০ থেকে ৭০ হাজারভটাকা উপার্জন করতে পারেন। কারণ এটি এমন কিছু যা ধনী বা দরিদ্র প্রত্যেকেরই প্রয়োজন।

Advertisement
Advertisement

Business Idea

এই ব্যবসা শুরু করতে আপনাকে ন্যূনতম ২০ থেকে ৫০ হাজার টাকা খরচ করতে হবে। স্লিপার তৈরির মেশিনের দাম বেশি না, কিন্তু আপনাকে বেশি উপাদান নিতে হবে, তাই এই খরচ এত বেশি।

স্লিপার প্রস্তুতকারক ব্যবসা শুরু করতে হলে আপনার কিছু উপকরণ যেমন এয়ার স্লিপার, রাবার স্লিপার কাটা মেশিন, পুরানো ড্রিলিং মেশিন, ডাইনিং মেশিন এবং কিছু বিভিন্ন আকারের ডাই ইত্যাদি প্রয়োজনহবে।

 

Related Articles

Back to top button