ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Make Double Money: মাত্র ৭ দিনেই টাকা ডবল, ঘরে বসে মালামাল হবেন, হিসেব বুঝে নিন

সম্প্রতি একটা স্টক থেকে এক সপ্তাহে দ্বিগুণ অর্থ ফেরত পেয়েছেন বিনিয়োগকারীরা

Advertisement
Advertisement

মাত্র ৭ দিনে টাকা ডবল! শুনেই মনে হবে এটা কোনো স্ক্যাম। কিন্তু একদমই না। গত সপ্তাহে শেয়ারবাজারে ঘটেছে এক অলৌকিক ঘটনা। স্টোরেজ টেকনোলজিস অ্যান্ড অটোমেশন নামক একটি কোম্পানির আইপিও-তে বিনিয়োগকারীরা মাত্র এক সপ্তাহের মধ্যে তাদের বিনিয়োগের দ্বিগুণ অর্থ ফেরত পেয়েছেন। এই প্রসঙ্গে বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement
Advertisement

স্টোরেজ টেকনোলজিস অ্যান্ড অটোমেশন ৩০ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত তাদের আইপিও-র জন্য সাবস্ক্রিপশন গ্রহণ করে। ৭৮ টাকা প্রতি শেয়ার নির্ধারিত দামে, বিনিয়োগকারীরা ২০০ গুণেরও বেশি আগ্রহ দেখিয়েছিলেন। এরপর ৯ মে, বৃহস্পতিবার, যখন কোম্পানিটি ঢাকা স্টক এক্সচেঞ্জে (DSE) তালিকাভুক্ত হয়, তখন শেয়ারের দাম ১৪৮ টাকায় উঠে যায়। এরপর ১০ মে, শুক্রবার, দাম আরও বেড়ে ১৫৫ টাকায় পৌঁছায়। তবে, ১১ মে, সোমবার, বাজার খোলার সাথে সাথে স্টোরেজ টেকনোলজিস অ্যান্ড অটোমেশনের শেয়ারের দাম কিছুটা নেমে আসে। বর্তমানে শেয়ারের দাম ১৩৮.১৩ টাকায় রয়েছে, যা গতকালের ক্লোজিং প্রাইসের চেয়ে ৫% কম।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, স্টোরেজ টেকনোলজিস অ্যান্ড অটোমেশন র‍্যাকিং সিস্টেমের ব্যবসায় নিযুক্ত। কোম্পানি ডিজাইন, উৎপাদন এবং মেটাল স্টোরেজ র‍্যাক, স্বয়ংক্রিয় গুদাম এবং স্টোরেজ স্থাপনায় বিশেষজ্ঞ। আইপিও-র মাধ্যমে এই কোম্পানি ২৯ কোটি টাকা সংগ্রহ করেছে। প্রায় ৩৮ লক্ষ নতুন শেয়ার ইস্যু করা হয়েছিল। স্টোরেজ টেকনোলজিস অ্যান্ড অটোমেশনের আইপিও শেয়ারবাজারে বিনিয়োগকারীদের জন্য একটি লাভজনক সুযোগ ছিল। মাত্র এক সপ্তাহের মধ্যে দ্বিগুণ রিটার্ন অর্জন, বিনিয়োগকারীদের জন্য অবশ্যই আনন্দে

Advertisement
Advertisement

Related Articles

Back to top button