ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

সারা ভারত জুড়ে ৩৯৫ টাকার প্ল্যান চালু করল BSNL, জেনে নিন কী কী সুবিধা পাবেন

বিএসএনএলের তরফ থেকে নতুন কিছু সুবিধা নিয়ে আসা হয়েছে তাদের গ্রাহকদের জন্য

Advertisement
Advertisement

এয়ারটেল জিও এবং ভোডাফোন আইডিয়া তিনটি বেসরকারি টেলিকম কোম্পানি সম্প্রতি তাদের প্রিপেইড এবং পোস্টপেইড প্লান এর দাম বৃদ্ধি করে দিয়েছে। জিও তার পোর্টফোলিও থেকে এমন অনেকগুলি প্ল্যান সরিয়ে দিয়েছে যেগুলি অনেক সস্তায় গ্রাহকদের দারুন ইন্টারনেট অফার করত। বিশেষ করে যাদের কাছে ৫জি ইন্টারনেট চালানোর মতো মোবাইল রয়েছে, তারা ৩৯৫ টাকার প্ল্যান সব থেকে বেশি রিচার্জ করতেন। ৮৪ দিনের ভ্যালিডিটির সাথে এই ৩৯৫ টাকার প্রিপেড প্ল্যান রিচার্জ করলে ৫জি ইন্টারনেট একেবারে বিনামূল্যে পাওয়া যেত। কিন্তু সম্প্রতি নতুন নিয়ম জারি করে এই ৩৯৫ টাকার প্ল্যান বাতিল করে দিয়েছে রিলায়েন্স জিও। তাই এবার অনেকের কাছেই পছন্দের টেলিকম নেটওয়ার্ক হয়ে উঠতে শুরু করেছে বিএসএনএল। এই পরিস্থিতিতে bsnl সম্প্রতি একটি নতুন প্ল্যান চালু করেছে তাদের গ্রাহকদের জন্য যার বৈধতা ৩৯৫ দিনের। চলুন তাহলে সেই প্ল্যান এর ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Advertisement
Advertisement

বিএসএনএল ২৩৯৯ টাকা প্ল্যান

বিএসএনএল কোম্পানিটি ৩৯৫ দিনের বৈধতার সাথে এই নতুন রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে, যা অন্যান্য সমস্ত টেলিকম কোম্পানি থেকে অনেক সস্তা। অন্য কোন কোম্পানিতে আপনি এতটা বৈধতা কিন্তু পাবেন না এত কম দামের প্লান এর মধ্যে। বৈধতা অনুযায়ী প্ল্যানের দৈনিক খরচ হবে মাত্র ছয় টাকা করে। এছাড়াও গ্রাহকরা আনলিমিটেড কলিং সুবিধা পেয়ে যাবেন যেকোনো নেটওয়ার্কে। লোকাল STD এবং রোমিং এর সুবিধা আপনারা পাচ্ছেন। এই প্ল্যান রিচার্জ করলে গ্রাহকরা প্রতিদিন ২ জিবি করে ইন্টারনেট পেয়ে যাবেন। অর্থাৎ পুরো বৈধতার সময় মোট ৭৯০ জিবি ইন্টারনেট আপনাদের জন্য রয়েছে। সমস্ত নেটওয়ার্কে এই সুবিধা পাওয়া যাবে। এই প্ল্যানে গ্রাহকরা ৪০ কেবিপিএস গতিতে ইন্টারনেট চালিয়ে যেতে পারবেন একেবারে আনলিমিটেড। অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে Zing Music, বিএসএনএল টিউনস, এবং বেশ কিছু গেমিং সুবিধা

Advertisement

অন্যান্য কিছু প্ল্যান

বিএসএনএল এই প্ল্যান ছাড়াও আরো কয়েকটি প্ল্যান নিয়ে এসেছে তাদের গ্রাহকদের জন্য। এর মধ্যে রয়েছে ১৯৯৯ টাকার প্রিপেড প্ল্যান, যেখানে আপনারা পেয়ে যাবেন ৩৬৫ দিনের বৈধতা। তার সাথেই আপনাদের জন্য রয়েছে প্রতিদিন ১০০টি করে এসএমএস এবং ৬০০ জিবি ইন্টারনেট। এই প্লান রিচার্জ করলে আপনি কিন্তু মাত্র ৫.৪৭ টাকায় প্রতিদিন ডেটা ব্যবহার করতে পারবেন। এছাড়াও বিএসএনএল নিয়ে এসেছে একটি ২৯৯৯ টাকা প্ল্যান, যেখানে আপনারা ৩৬৫ দিনের বৈধতা পেয়ে যাবেন এবং প্রতিদিন পেয়ে যাবেন তিন জিবি করে ইন্টারনেট।

Advertisement
Advertisement

Related Articles

Back to top button