ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Gold Price Today: সোনার দামে বিরাট চমক! ১ ভরি সোনার দাম কতো জানেন?

শহরের সর্বশেষ দরগুলি জেনে রাখা দরকার। বিগত কয়েকদিন ধরেই কলকাতা সহ দেশের নানা শহরে সোনা ও রুপোর দর ওঠানামা করছে। 

Advertisement
Advertisement

আপনারও যদি পরিবারের সঙ্গে দোকানে গিয়ে সোনা কেনার পরিকল্পনা করে থাকেন তবে প্রথমে আপনার শহরের সর্বশেষ দরগুলি জেনে রাখা দরকার। বিগত কয়েকদিন ধরেই কলকাতা সহ দেশের নানা শহরে সোনা ও রুপোর দর ওঠানামা করছে।

Advertisement
Advertisement

আরও বাড়বে দাম

এখন এমনিতেও সোনা বা রুপোর গয়না বানানো যেন মধ্যবিত্তের কাছে স্বপ্নের সমান হয়ে দাঁড়িয়েছে। কিছুদিন আগে অবধি সোনার দাম ৭০, ০০০-এর নিচে চলে গিয়েছিল তবে ফের একবার ৭০, ০০ হাজারের গন্ডি পেরিয়ে গিয়েছে। বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন, আগামী দিনে এই রেট হয়তো আরও বেড়ে যাবে। দাম বাড়বে রুপোরও।

Advertisement

রবিবার সোনার দামে পতন

প্রসঙ্গত, রবিবার সোনার দামে সামান্য পতন হয়েছিল। আজ ২৪ ক্যারেট সোনার দাম প্রতি গ্রাম ২৪৪ টাকা কমে ৭২৪৬. ৬ টাকা হয়েছে। ২২ ক্যারেট সোনার দাম প্রতি গ্রাম ২২৩ টাকা কমে ৬৬৩৭. ৯ টাকা হয়েছে। রুপোর দাম প্রতি কেজি ৫৪০.০ টাকা কমে ৮৪২৪০.০ টাকা হয়েছে।আজ কলকাতায় সোনার দাম ৭৩৩২২ টাকা। গতকাল সোনার দাম ছিল ৭৩৬৭৫, এবং গত সপ্তাহে সোনার দাম ছিল ৭২৭২২ টাকা।

Advertisement
Advertisement

কলকাতায় রুপোর দাম

আজ কলকাতায় রুপোর দাম প্রতি কেজিতে ৮৪২৪০ টাকা। গতকাল রুপোর দাম ছিল ৮৪৯৯০ এবং গত সপ্তাহে দাম ছিল ৮১৭৫০ টাকা। ২৪ ক্যারেট সোনা ৯৯.৯% বিশুদ্ধ এবং ২২ ক্যারেট প্রায় ৯১ শতাংশ খাঁটি। ২২ ক্যারেট সোনার মধ্যে ৯% অন্যান্য ধাতু যেমন তামা, রূপা, দস্তা মিশিয়ে গয়না তৈরি করা হয়। ২৪ ক্যারেটের সোনা বিলাসবহুল হলেও তা দিয়ে গয়না বানানো যাবে না। যে কারণে বেশিরভাগ দোকানদার ২২ ক্যারেটেই সোনা বিক্রি করেন।

দাম জানতে মিসড কল

২২ ক্যারেট ও ১৮ ক্যারেট সোনার গয়নার খুচরা দাম জানতে 8955664433 একটি মিসড কল দিতে পারেন। এসএমএসের মাধ্যমে স্বল্প সময়ে রেট পাওয়া যাবে। এ ছাড়া ঘন ঘন আপডেট সম্পর্কে তথ্যের জন্য www.ibja.co বা ibjarates.com দেখতে পারেন।

Related Articles

Back to top button