ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Tata Nano: লঞ্চ হবে টাটা ন্যানোর নতুন বিলাসবহুল মডেল, পাবেন দারুন সব ফিচার

টাটা ন্যানো গাড়িটি নতুন ভাবে ভারতের বাজারে আসতে চলেছে খুব শীঘ্রই

Advertisement
Advertisement

টাটা কোম্পানিটি খুব শীঘ্রই ভারতীয় বাজারে লঞ্চ করতে চলেছে তাদের নতুন গাড়ি, টাটা ন্যানো এর একটি নতুন ভার্সন। খুব কম দামে ভালো ভালো ফিচার নিয়ে এই নতুন গাড়িটি লঞ্চ হতে চলেছে ভারতীয় বাজারে। ইতিমধ্যেই টাটা ন্যানোর ব্যাপারে বেশ কিছু খবরা খবর আমাদের সামনে চলে এসেছে। এমনকি ইঞ্জিনের দিক থেকেও এই গাড়িতে বেশ কিছু পরিবর্তন থাকবে বলে আশা করা হচ্ছে। তবে মাইলেজের দিক থেকে, টাটা ন্যানো গাড়িটির এই নতুন ভেরিয়েন্ট অনেক বেশি ভালো হবে বলে আশা করা হচ্ছে। বলতে গেলে এটা হতে চলেছে টাটা ন্যানো গাড়ির একটা নতুন আপডেটেড ভার্সন।

থাকছে কোন কোন বৈশিষ্ট্য?

Advertisement
Advertisement

আপনাদের জানিয়ে রাখি টাটা ন্যানো একটা অত্যন্ত বিলাসবহুল গাড়ী হতে চলেছে আগামী কয়েক বছরের মধ্যে। এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন ৭ ইঞ্চি স্ক্রিন, এন্ড্রয়েড অটো এবং অ্যাপেল কার প্লে সিস্টেম, ব্লুটুথ কানেক্টিভিটি, স্বয়ংক্রিয় জলবায়ু নিয়ন্ত্রণ সিস্টেম, এবিএস, এবং বেশ ভাল মানের স্পিকার। দামের দিক থেকে দেখতে গেলে এটা কিন্তু একটা দারুন গাড়ি হতে চলেছে আপনার জন্য। এই গাড়ির ইঞ্জিন সম্পর্কে কথা বললে এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন ৬২৪ সিসি টুইন সিলিন্ডার ইঞ্জিন। এই ইঞ্জিনটি ৩৮ bhp ক্ষমতা এবং ৫১ nm সর্বাধিক টর্ক তৈরি করতে সক্ষম হবে। নতুন এই গাড়িতে আপনারা ম্যানুয়াল এবং স্বয়ংক্রিয় দুই ধরনের গিয়ারবক্স বিকল্প পেয়ে যাবেন। এই গাড়িটি মাইলেজের দিক থেকে আরও ভালো প্রমাণিত হতে চলেছে।

Advertisement

জেনে নিন কত হবে দাম?

আপনাদের জানিয়ে রাখি টাটা ন্যানো কোম্পানির এই নতুন গাড়িটির দাম নিয়ে এখনো পর্যন্ত কোন অফিসিয়াল তথ্য দেওয়া হয়নি। তবে অনুমান করা হচ্ছে এই গাড়ির দাম ৩ লক্ষ থেকে ৫ লক্ষ টাকার মধ্যে হতে পারে। এটি বেশ সাশ্রয়ী এবং বর্তমান বাজারের নিরিখে অনেকটাই সস্তা দামে আসতে চলেছে। এই গাড়ির লঞ্চের তারিখ সম্পর্কে এখনো পর্যন্ত কিছু না জানানো হলেও চলতি বছরের শেষে অথবা আগামী বছরের শুরুতে এই গাড়িটি আসতে পারে ভারতের বাজারে।

Advertisement
Advertisement

Related Articles

Back to top button