ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

SBI Double Scheme: এসবিআই-র এই সুপারহিট স্কিমে যোগ দিন, ৪৪৪ দিনে ডবল হবে আপনার টাকা

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই প্রকল্পটি আপনি গ্রহণ করতে পারেন যদি আপনি সিনিয়র সিটিজেন হয়ে থাকেন

Advertisement
Advertisement

ভারতীয় স্টেট ব্যাংক ভারতের গ্রাহকদের জন্য নিয়ে এসেছে আবারো একটি দারুন প্রকল্প। এবারের এই প্রকল্পে ভারতের সাধারণ গ্রাহকরা নিজেদের টাকা জমানোর সুযোগ পেয়ে যাবেন এবং সঙ্গেই পেয়ে যাবেন প্রচুর সুদ। এই নতুন জমা প্রকল্পের নাম দেওয়া হয়েছে অমৃত বৃষ্টি। এই নতুন স্কিমের মাধ্যমে আবারও মানুষের মন জয় করতে প্রস্তুত স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। মূলত এটা এক ধরনের সঞ্চয় প্রকল্প হতে চলেছে এবং এই প্রকল্পে আপনারা পাবেন এসবিআই অমৃত কলশ ও এসবিআই উইকেয়ারের মত সুবিধা। পাশাপাশি, যারা অনাবাসী ভারতীয় রয়েছেন, তারাও এই স্কিমের সুবিধা নিতে পারবেন। সব মিলিয়ে এই স্কিম ভারতের সাধারণ মানুষের জন্য বেশ লাভজনক হবে বলে মনে করছেন সকলে।

Advertisement
Advertisement

জেনে নিন এই স্কিমের ব্যাপারে বিস্তারিত

SBI এর এই স্কিম ভারতের সাধারণ মানুষের সমস্ত প্রয়োজন পূরণ করতে সক্ষম। স্টেট ব্যাংক এই স্কিমটিকে অনেকটা ভারতের অন্যতম জনপ্রিয় প্রকল্প অমৃত কলস স্কিমের মত করেই সাজিয়েছে। এই অমৃত কলস স্কিমে গ্রাহকরা ৪০০ দিনের বৈধতা পেয়ে যান এবং সাধারণ নাগরিকরা পেয়ে যান ৭.১০ শতাংশ সুদ। অন্যদিকে, সিনিয়র সিটিজেনরা পেয়ে যাচ্ছেন ৭.৬০ শতাংশ হারে সুদ। এই ফিক্স ডিপোজি পরিকল্পনার বিনিয়োগের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর ২০২৪। স্টেট ব্যাংকের ওয়েবসাইট অনুসারে খুব শীঘ্রই আপনাকে এই প্রকল্পে বিনিয়োগ করে ফেলতে হবে।

Advertisement

অন্যদিকে এসবিআই উইকেয়ার প্রকল্প মূলত তৈরি করা হয়েছে সিনিয়র সিটিজেনদের কথা চিন্তা করে। এটি নিয়মিত ভিত্তিতে সুদের থেকে অতিরিক্ত ৫০ bps বেশি সুদ প্রদান করে থাকে। এখানেও যদি আপনি বিনিয়োগ করতে চান তাহলে, এখানে বিনিয়োগের শেষ সময় ৩০ সেপ্টেম্বর।

Advertisement
Advertisement

স্টেট ব্যাংকের সব থেকে ভালো স্কিম

আপনাদের জানিয়ে রাখি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই প্রকল্পটি হতে চলেছে ভারতের সবথেকে ভালো প্রকল্প। এই প্রকল্পে আপনারা যদি ফিক্স ডিপোজিটে বিনিয়োগ করেন তাহলে দুই বছরের বিনিয়োগের জন্য সুদ পেয়ে যাবেন ৭.৪০ শতাংশ করে। ভারতীয় স্টেট ব্যাংকের ইতিহাসে এটা হল সবথেকে বেশি সুদের হার। ফলে আপনারা যদি সিনিয়র সিটিজেন হয়ে থাকেন, তাহলে এসবিআই এর এই নতুন প্রকল্প আপনাদের জন্য খুব লাভজনক প্রমাণিত হতে চলেছে।

Related Articles

Back to top button