ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

7-Seater Car: ভারতের বাজারে লঞ্চ হচ্ছে নতুন পাঁচটি বৈদ্যুতিক SUV গাড়ি, পেয়ে যাবেন আকর্ষণীয় ফিচার

এই পাঁচটি গাড়িতে আপনারা এমন কিছু বৈশিষ্ট্য পাবেন যেগুলো আগে পাওয়া যায়নি

Advertisement
Advertisement

Kia, MG, Jeep এবং BYD-এর মতো গাড়ি নির্মাতারা শীঘ্রই ভারতে নতুন ৭-সিটার গাড়ি লঞ্চ করার পরিকল্পনা করছে। Kia, Jeep, BYD এবং JSW MG-এর মতো গাড়ির ব্র্যান্ডগুলি আগামী মাসে ভারতে নতুন ৭ সিটার মডেলগুলি চালু করতে প্রস্তুত৷ প্রতিটি ভোক্তাদের বিভিন্ন সেটের চাহিদা পূরণ করে বিভিন্ন বিভাগে অবস্থান করবে এই গাড়িগুলি। চলুন তাহলে এই তালিকা বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Advertisement
Advertisement

১. MG Gloster

আপডেট করা এমজি গ্লোস্টার আগামী মাসগুলিতে লঞ্চের জন্য নির্ধারিত হয়েছে। বিদ্যমান পাওয়ারট্রেন এবং ট্রান্সমিশন বিকল্পগুলি বজায় রেখে উল্লেখযোগ্য নকশা এবং অভ্যন্তরীণ উন্নতির বৈশিষ্ট্যযুক্ত হতে চলেছে এই নতুন গাড়ি। এটি তার সেগমেন্টে টয়োটা ফরচুনারের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে থাকবে। মাত্র কয়েকদিন আগে, MG ভারতে উইন্ডসর ইভি চালু করেছে যার দাবিকৃত রেঞ্জ ৩৩১ কিমি।

Advertisement

২. Kia Carnival

চতুর্থ প্রজন্মের কিয়া কার্নিভাল ৩ অক্টোবর আত্মপ্রকাশ করতে চলেছে এবং এটি আগের মডেল থেকে একটি উল্লেখযোগ্য পরিবর্তন যা ভারতে শেষ বিক্রি হয়েছিল৷ কিয়ার সর্বশেষ ডিজাইনের স্টাইল গ্রহণ করে, এই নতুন গাড়িটি ভারতের বাজারে আসবে। ২.২ লিটারের ডিজেল ইঞ্জিন সম্ভবত ধরে রাখা হবে, একটি আট-গতির স্বয়ংক্রিয় ট্রান্সমিশন থাকবে। এটি সম্পূর্ণ আমদানি হিসাবে চালু করা হবে, ১৬ সেপ্টেম্বর প্রি-বুকিং খোলার সাথে আপনারা এই গাড়ি বুক করতে পারবেন।

Advertisement
Advertisement

৩. Kia EV9

Kia EV9 ৩ অক্টোবর, ২০২৪-এ ভারতে লঞ্চের জন্য নির্ধারিত হয়েছে। কার্নিভালের মতোই এটাও সম্পূর্ণ আমদানি হিসাবে পৌঁছেছে ভারতে। এই ফ্ল্যাগশিপ সাত-সিটার বৈদ্যুতিক SUV কিয়ার বিশেষায়িত E-GMP স্কেটবোর্ড প্ল্যাটফর্মে তৈরি করা হয়েছে। এই গাড়িটি একটি ১২.৩-ইঞ্চি টাচস্ক্রিন, একটি ১২.৩-ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, একটি প্যানোরামিক সানরুফ, ওয়্যারলেস চার্জিং এবং ADAS-এর মতো প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলির সাথে সজ্জিত হবে।

৪. JEEP MERIDIAN

সংশোধিত জিপ মেরিডিয়ানটি ২০২৪ সালের শেষের দিকে আত্মপ্রকাশ করতে প্রস্তুত। এটি এই গাড়ির একটি ভিজ্যুয়াল আপগ্রেড ভার্সন হতে চলেছে এবং আরও উন্নত অভ্যন্তরীণ বৈশিষ্ট্যসহ এই গাড়িতে ADAS প্রযুক্তি অন্তর্ভুক্ত করা হবে। পরিবর্তনগুলির মধ্যে রয়েছে একটি নতুন গ্রিল, পুনরায় ডিজাইন করা ফ্রন্ট এবং ব্যক বাম্পার এবং নতুন স্টাইলের অ্যালয় হুইল।

৫. BYD e6 MPV

আপডেট করা BYD e6 MPV-কে ভারতের জন্য eMax 7 নামে নামকরণ করা হয়েছে এবং ইতিমধ্যেই M6 হিসাবে ইন্দোনেশিয়ায় বিক্রি হচ্ছে। এই গাড়িতে বেশ কিছু বাহ্যিক পরিবর্তন এবং আরও উন্নত কিছু সরঞ্জাম রয়েছে এবং সবকিছু দিয়ে এই গাড়িটি সজ্জিত থাকতে চলেছে। এটি ইন্দোনেশিয়ায় দুটি ব্যাটারি বিকল্পের সাথে বিক্রি হয়। eMax 7 বৈদ্যুতিক MPV ২০২৪ সালের অক্টোবরের শুরুতে বিক্রি হবে।

Related Articles

Back to top button