ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

কিলার লুক সঙ্গে ৩৩ কিমি মাইলেজ, ভারতে লঞ্চ হল নতুন শক্তিশালী সিএনজি গাড়ি, জানুন দাম

এই নতুন গাড়িতে আপনারা পেয়ে যাবেন এমন কিছু ফিচার যা অন্যান্য সিএনজি গাড়িতে এত কম দামে পাওয়া যায় না

Advertisement
Advertisement

দেশের শীর্ষস্থানীয় গাড়ি নির্মাতা সংস্থা maruti suzuki এবারে ভারতের বাজারে তাদের নতুন গাড়ি লঞ্চ করে দিয়েছে। এই নতুন গাড়িটি হতে চলেছে চতুর্থ প্রজন্মের মারুতি সুজুকি সুইফট সিএনজি। ইতিমধ্যেই এই গাড়ি নিয়ে ভারতে নানা জায়গাতে চর্চা শুরু হয়েছে। সিএনজি গাড়ি এমনিতেই এখন ভারতে বেশ জনপ্রিয়তা পাচ্ছে। তার মধ্যে এরকম গাড়ি যদি maruti suzuki নিয়ে আসে, তাহলে তার জনপ্রিয়তা অবশ্যই অনেক বেশি হবে। এর আগে কোম্পানি তার পেট্রোল ভেরিয়েন্ট চালু করেছিল। সেই গাড়ির প্রারম্ভিক মূল্য ছিল ৬.৪৯ লক্ষ টাকা। এবারে এই গাড়ির একটি সিএনজি ভেরিয়েন্ট লঞ্চ করা হয়েছে। সেই গাড়িটির এক্স শোরুম মূল্য রাখা হয়েছে ৮.২০ লক্ষ টাকা। চলুন তাহলে এই গাড়ির ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Advertisement
Advertisement

সুইফট সিএনজি গাড়ির বৈশিষ্ট্য

নতুন এই সুইফট সিএনজি গাড়িতে নতুন জেড সিরিজের ইঞ্জিন ব্যবহার করেছে কোম্পানি। সিএনজি মডেলে এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন ১.২ লিটারের ইঞ্জিন যা আপনাকে ৬৯.৭৫ bhp শক্তি এবং ১০১.৮ এনএম টর্ক দিতে পারবে। এই গাড়িতে একটি ফাইল স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন গীয়ার বক্স থাকতে চলেছে যা বুট ইঞ্জিনে থাকবে। এই গাড়িতে ডুয়াল সিলিন্ডার প্রযুক্তি দেওয়া হয়েছে। অন্য গাড়ির তুলনায় কিন্তু এটা অনেকটা ভালো হবে। এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন ৩২.৮৫ কিলোমিটার প্রতি কেজি মাইলেজ।

Advertisement

ভেরিয়েন্ট এবং বিভিন্ন আধুনিক বৈশিষ্ট্য

এই নতুন সুইফট সিএনজি গাড়িটি আপনারা পেয়ে যাবেন তিনটি মডেলে। Vxi, Vxi (O) ও Zxi। এর নকশা এবং চেহারা পেট্রোল মডেলের মতো হলেও এখানে আপনারা সিএনজি কিট পেয়ে যাবেন। এই গাড়ি পেট্রল ভেরিয়েন্টার থেকে ৯০ হাজার টাকা বেশি দামে আপনারা পাবেন। এই গাড়ির বেস ভেরিয়েন্টে আপনারা পেয়ে যাবেন একটি ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল সিস্টেম। অন্যদিকে, রিমোট সেন্ট্রাল লকিং এবং হ্যালোজেন প্রজেক্টর হেড ল্যাম্পের মত আধুনিক বৈশিষ্ট্য এখানে থাকছে। এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন ৭ ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং স্টিয়ারিং মাউন্টেড সিস্টেম। এই গাড়িতে আপনারা ডে টাইম রানিং লাইট, এবং ১৫ ইঞ্চি অ্যালয় হুইল পেয়ে যাবেন। সব মিলিয়ে এই গাড়িতে আধুনিক বেশ কিছু বৈশিষ্ট্য থাকার কারণে সিএনজির বাজারে অনেকটাই জনপ্রিয়তা পাবে এই গাড়ি।

Advertisement
Advertisement

Related Articles

Back to top button