ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Fixed Deposit Interest Rates: ভারতের এই পাঁচটি ব্যাংকে পেয়ে যাবেন ফিক্সড ডিপোজিট এর উপরে ৯ শতাংশ সুদ, দেখে নিন সমস্ত সুবিধা

এই মুহূর্তে ভারতের এই পাঁচটি ব্যাংক আপনাকে সব থেকে বেশি সুদ দেবে আপনার টাকার উপরে

Advertisement

যদি আপনি আপনার টাকা নিরাপদে রাখতে চান এবং ভালো রিটার্ন পেতে চান তার বিনিময়ে, তাহলে আপনার জন্য সবথেকে ভালো বিনিয়োগের বিকল্প হল ফিক্স ডিপোজিট প্রকল্পগুলি। ভারত সরকারের বিভিন্ন ব্যাংক, বর্তমানে এই ধরনের ফিক্স ডিপোজিট প্রকল্প প্রদান করে থাকে ভারতের সাধারণ মানুষদের। ভারতের অনেক সরকারি এবং প্রাইভেট ব্যাংক থেকে আপনারা এই ধরনের ফিক্স ডিপোজিট করার সুযোগ পান। বর্তমানে ভারতে এমন পাঁচটি ব্যাংক রয়েছে যেগুলি ফিক্স ডিপোজিটের ক্ষেত্রে আপনাকে ৯ শতাংশ পর্যন্ত কাস্টম রিটার্ন দিচ্ছে। চলুন তাহলে জেনে নেওয়া যাক, কোন কোন ব্যাংকে ফিক্স ডিপোজিট করলে আপনি সবথেকে বেশি সুবিধা পাবেন।

১. উৎকর্ষ স্মল ফাইন্যান্স ব্যাংক

এই ব্যাংকে যদি আপনি ফিক্সড ডিপোজিট করেন তবে আপনাকে তিন বছরের জন্য ফিক্স ডিপোজিটে বিনিয়োগ করতে হবে নূন্যতমভাবে। তাহলে আপনি এখানে ৮.৫০ শতাংশ করে সুদ পেয়ে যাবেন। অন্যান্য ব্যাংকের তুলনায় এখানে কিন্তু অনেক বেশি সুদ পাওয়া যায়। তার পাশাপাশি গ্রাহকদের সন্তুষ্ট করার ক্ষেত্রেও উৎকর্ষ স্মল ফাইন্যান্স ব্যাংক একেবারে অগ্রণী। আপনি এখানে একেবারে নিরাপদ এবং সুবিধাজনক অভিজ্ঞতা পাবেন।

২. সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাংক

এই ব্যাংকে যদি আপনি তিন বছরের জন্য ফিক্স ডিপোজিটে বিনিয়োগ করেন তাহলে আপনি পেয়ে যাবেন ৮.৬০ শতাংশ সুদ। এই ব্যাংকটি কিন্তু বিভিন্ন রকম পরিষেবার জন্য বিখ্যাত। গ্রাহকদের ভালো পরামর্শ দিতে চেষ্টা করে এই ব্যাংক। সব থেকে বড় বিষয়টা হলো এই ব্যাংকে একাউন্ট খোলা খুব সহজ এবং আপনি নিজে থেকেই এখানে অ্যাকাউন্ট খুলতে পারবেন।

৩. নর্থইস্ট স্মল ফাইন্যান্স ব্যাংক

এই ব্যাংকে যদি আপনি বিনিয়োগ করেন তাহলে আপনি তিন বছরের ফিক্স ডিপোজিটে পেয়ে যাবেন ৯ শতাংশ পর্যন্ত সুদ। এটা বিনিয়োগকারীদের জন্য একটা দুর্দান্ত উপায়ে দারুন টাকা উপার্জন করার। নর্থ ইস্ট স্মল ফাইন্যান্স ব্যাংক ভারতের অত্যন্ত সুরক্ষিত একটি ব্যাংক। আপনি নিজের প্রয়োজন অনুসারে ফিক্স ডিপোজিটের সময়সীমা নির্ধারণ করতে পারবেন।

৪. ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাংক

এই ব্যাংকে যদি আপনি তিন বছরের জন্য ফিক্স ডিপোজিট করেন তাহলে পেয়ে যাবেন ৮.১৫ শতাংশ সুদ। এই ব্যাংক অত্যন্ত সুরক্ষিত একটি ব্যাংক এবং বিভিন্ন সুবিধা জনক পরিষেবার জন্য ব্যাংকটি কিন্তু গ্রাহকদের মধ্যে জনপ্রিয়।

৫. জনা স্মল ফাইন্যান্স ব্যাংক

এই ব্যাংকে ফিক্স ডিপোজিট করলে আপনারা পেয়ে যাবেন ৮.২৫ শতাংশ করে সুদ। তবে আপনাকে নূন্যতম তিন বছরের জন্য ফিক্স ডিপোজিট করতে হবে। এই ব্যাংকে ফিক্স ডিপোজিট করা আপনার জন্য খুবই উপযোগী এবং লাভজনক প্রমাণিত হতে চলেছে। এই ব্যাংকের প্রসেসিং অত্যন্ত সহজ। ফলে, একাউন্ট খুলতে আপনার কোন সমস্যা হবে না।

Related Articles

Back to top button