Today Trending Newsব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

মাত্র ১ লাখ টাকা বিনিয়োগে এবার রিটার্ন পাবেন দ্বিগুনেরও বেশি, জানুন SBI-এর এই দুর্দান্ত স্কিম সম্পর্কে

ভারতীয় স্টেট ব্যাংক সাধারণত সাধারণ নাগরিকদের জন্য ৩ শতাংশ থেকে ৬.৫ শতাংশ পর্যন্ত সুদ প্রদান করে।

Advertisement

যদি এই মুহূর্তে আপনি একটি ফিক্সড ডিপোজিট করতে চান, তাও আবার নিরাপদ স্থানে, তবে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ আপনার জন্য হতে চলেছে। কারণ, আজকের প্রতিবেদনে আমরা আপনাদের জন্য রাষ্ট্রায়ত্ত ব্যাংকের এমন একটি দুর্দান্ত স্কিম নিয়ে এসেছি, যেখান থেকে আপনি দ্বিগুণ অর্থ রিটার্ন পেতে পারেন। আর এই দুর্দান্ত অফারটি আপনাদের জন্য দিচ্ছে ভারতীয় স্টেট ব্যাঙ্ক। চলুন আজকের প্রতিবেদনে জেনে নেওয়া যাক, কত টাকা বিনিয়োগে কত টাকা রিটার্ন দিচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

আমরা আপনাদের বলি, ভারতীয় স্টেট ব্যাংক সাধারণত সাধারণ নাগরিকদের জন্য ৩ শতাংশ থেকে ৬.৫ শতাংশ পর্যন্ত সুদ প্রদান করে। অন্যদিকে, প্রবীণ নাগরিকদের এফডিতে ৩.৫ শতাংশ থেকে ৭.৫ শতাংশ পর্যন্ত সুদ দেওয়া হয়। ফলে এই সুযোগটি আপনার জন্য সেরা প্রমাণিত হতে পারে। আপনি যদি এই মুহূর্তে এক লক্ষ টাকা ফিক্সড ডিপোজিট করতে চান, তবে আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন ভারতীয় স্টেট ব্যাংকের নাম। সরকারি এই ব্যাংকটি আপনাকে প্রায় দ্বিগুণের চেয়ে বেশি টাকা সুদ প্রদান করার অঙ্গীকার দিচ্ছে।

আজ্ঞে হ্যাঁ, ভারতের সবচেয়ে বড় জনকল্যাণমূলক ব্যাংক তথা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নিজেদের ফিক্স ডিপোজিটের উপর দুর্দান্ত সুদ প্রদান করছে। যদি কোন গ্রাহক এক লক্ষ টাকা আগামী ১০ বছরের জন্য ফিক্সড ডিপোজিট করেন, তবে তিনি ২ লক্ষ টাকা রিটার্ন পাবেন। যা প্রবীণ ব্যক্তিদের জন্য ২,১০,২৩৪ টাকায় গিয়ে দাঁড়ায়। অর্থাৎ, মাত্র এক লাখ টাকা বিনিয়োগ করে আগামী ১০ বছর পর ১,১০,২৩৪ টাকা রিটার্ন পাবেন গ্রাহকরা। তাই সময় নষ্ট না করে অধিক টাকা রিটার্ন পেতে চাইলে এক্ষুনি বিনিয়োগ করুন স্টেট ব্যাঙ্কের এই লাভজনক প্রকল্পে।

Related Articles

Back to top button