ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

New Business Idea: পুজোতে শুরু করে দিন এই ব্যবসা, লাভ হবে বহুগুণ

আপনি যদি পুজোতে নতুন ব্যবসা শুরু করতে চান তাহলে এটাই কিন্তু আপনার জন্য সবথেকে ভালো সময় এবং সুযোগ

Advertisement

পুজোর সময় অনেকেই ছোটখাটো ব্যবসা শুরু করে একটা ঠিকঠাক টাকা রোজগার করতে চান। এই সময় আপনি একটা ছোট দোকান দিয়ে বাড়তি কিছু উপার্জন করে ফেলতে পারেন খুব সহজে। আপনার পরিকল্পনা এমন হলে আপনি শুরু করতে পারেন পটাটো স্প্রিং রোলের দোকান। একদম কম বিনিয়োগ এই দোকান আপনি শুরু করতে পারেন এবং এই দোকান থেকে কিন্তু আপনি ভাল টাকা লাভ করতে পারবেন। ৮ থেকে ৮০ সকলেই এই ধরনের স্প্রিং রোল খেতে পছন্দ করে থাকেন। তাই পুজোর সময় পটেটো স্প্রিং রোলের দোকান দিয়ে আপনি প্রচুর লাভ করতে পারেন।

এই মুহূর্তে কলকাতায় পটেটো স্প্রিং রোলের ব্যবসা করছেন দীপক খাঁ। তিনি বলছেন এমন একটি উৎসবকে কেন্দ্র করে তিনি ব্যবসা করেছেন যেখানে প্রচুর মানুষের সমাগম হয়ে থাকে। এখন তার ব্যবসা একদম দুর্দান্ত গতিতে চলছে এবং এই ব্যবসার জন্য, খুব একটা বেশি খরচা করতে হয়নি তাকে। এই ব্যবসা চালানোর জন্য আপনার প্রয়োজন পড়বে পটেটো স্প্রিং রোল মেকার মেশিনের। এছাড়াও আপনার দরকার পড়বে একটি ডিপ ফ্রায়ার মেশিন। যেগুলি আপনি ৪ থেকে ৫ হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন।

এছাড়াও কাঁচামাল হিসেবে আপনি আলু তেল এবং বেশ কিছু মসলা কিনতে পারেন। এর পাশাপাশি কিছু শিক আপনাকে কিনতে হবে, যেগুলোতে স্প্রিং রোল ভরে আপনি ব্যাটারি ডুবিয়ে ডিপ ফ্রাই করে বিক্রি করতে পারেন। দীপক বাবু বলছেন, একটি মাঝারি থেকে বড় সাইজের আলু ব্যবহার করতে হবে। সব মিলিয়ে একটি পটেটো স্প্রিং রোল তৈরি করতে আপনার খরচ হতে পারে ১০ টাকা মত। অথচ সেগুলি আপনি ২৫ থেকে ৩০ টাকা পিস হিসেবে বিক্রি করতে পারবেন। এই ব্যবসা করে মাসে ৩০ থেকে ৪০ হাজার টাকা রোজগার করা যাবে সহজেই।

Related Articles

Back to top button