ব্যবসা-বানিজ্য ও অর্থনীতিটেক বার্তা

Nokia 7610: গরিবদের বাজেটে লঞ্চ হয়ে গেল নতুন Nokia 7610 5G, পেয়ে যাবেন ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা, ও ৬০০০ mAh ব্যাটারি

এই নতুন ফোনটি আপনি খুবই সস্তায় কিনতে পারবেন

Advertisement

আজকাল স্মার্টফোন আমাদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় একটা জিনিস হয়ে উঠেছে। আপনি যদি কম বাজেটে ভালো স্মার্টফোন খুঁজে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে একটা দারুন খবর। ভারতের অত্যন্ত জনপ্রিয় কোম্পানি নকিয়া তাদের নতুন স্মার্টফোন Nokia 7610 5G লঞ্চ করে দিয়েছে। লঞ্চের পর থেকেই গ্রাহকরা এই স্মার্টফোনটিকে বেশ পছন্দ করতে শুরু করেছেন। বলা হচ্ছে এই স্মার্টফোনটিতে আপনাকে এমন ক্যামেরা দেওয়া হয়েছে যা নাকি একটা ডিএসএলআর ক্যামেরার থেকেও ভালো। কম দামে অনেক স্ট্যাটিক ফিচার আপনারা পেয়ে যাবেন। সম্প্রতি নোকিয়া কোম্পানিটি ভারতের মধ্যবিত্ত গ্রাহকদের কথা চিন্তা করে এই স্মার্টফোন নিয়ে এসেছে। খুব কম দামে দুর্দান্ত ফিচার দেওয়া হচ্ছে আপনাকে এই স্মার্টফোনে। চলুন তাহলে এর ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

নোকিয়া কোম্পানির এই নতুন স্মার্টফোনে আপনারা পেয়ে যাবেন একটি ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা। এর সাথেই আপনারা পেয়ে যাবেন ৬০০০ mAh ব্যাটারি, যার মাধ্যমে খুব সহজে আপনি অনেক ছবি তুলতে পারবেন। এই স্মার্টফোনে দেওয়া হয়েছে একটি ৬.৯ ইঞ্চি Amoled স্ক্রিন, যেখানে আপনারা ১২০ হার্টজ এর দ্রুত রিফ্রেস রেট দেখতে পাবেন। এই স্মার্টফোনে ভিজুয়ালাইজেশন এর জন্য রয়েছে ১০৮০x১৯২০ পিক্সেল রেজোলিউশন। এছাড়াও এই স্মার্টফোনে আপনারা পেয়ে যাচ্ছেন একটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন অষ্টম প্রজন্মের প্রসেসর রয়েছে। এই স্মার্টফোনে দেওয়া হয়েছে IP68 রেটিং এবং এই স্মার্টফোনের মোট ওজন ১৮০ গ্রামের মত। স্মার্টফোনটিতে পাওয়ার এর জন্য রয়েছে একটি ৬০০০ মিলি এম্পিয়ার ব্যাটারি। চার্জ করার জন্য রয়েছে ২২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। নোকিয়া দাবি করছে, এই নতুন স্মার্টফোনটি মাত্র ৮০ মিনিটের মধ্যে সম্পূর্ণরূপে চার্জ হয়ে যাবে। একবার চার্জ করলে আপনারা ৬ ঘন্টা মিউজিক ব্যাকআপ পেয়ে যাবেন এবং ৪ ঘন্টা গেমিং করতে পারবেন। এছাড়াও ১২ ঘন্টা সাধারণ মাল্টিটাস্কিং পারফরম্যান্স করতে পারবেন আপনি।

এই স্মার্টফোনে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হচ্ছে আপনাকে। স্মার্টফোনের মেইন ক্যামেরা ২০০ মেগাপিক্সেলের। এছাড়াও রয়েছে সেকেন্ডারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল এবং রয়েছে একটি পোর্ট্রেট ক্যামেরা ৩২ মেগাপিক্সেলের। ভিডিও কল এবং সেলফি উপভোগ করতে আপনাকে দেওয়া হয়েছে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই স্মার্টফোনে আপনারা সহজেই ৯০ এফপিএস পর্যন্ত ভিডিও রেকর্ড করতে পারবেন। এই স্মার্টফোনটি আপনারা পেয়ে যাবেন ৮ জিবি র‍্যম ও ১২৮ জিবি, ২৫৬ জিবি অথবা ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ অপশনে। আপনি চাইলে মেমোরি কার্ড ব্যবহার করে আপনার স্টোরেজ বাড়িয়ে ফেলতে পারবেন। ২০২৫ সালে এই নতুন ফোনটি লঞ্চ হতে চলেছে বলে জানা যাচ্ছে।

Related Articles

Back to top button