ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

LIC Scheme: এলআইসির এই পলিসি কন্যাদের জন্য খুবই বিশেষ, ম্যাচিউরিটির সময় পাওয়া যাবে ২৫ লক্ষ টাকা

আপনি যদি আপনার মেয়ের জন্য নতুন পলিসি করতে চান তাহলে এটাই আপনার জন্য সবথেকে ভালো সুযোগ

Advertisement

ভারতীয় জীবন বীমা কর্পোরেশন দেশের বৃহত্তম সরকারি বীমা সংস্থা। এটা এখন শুধুমাত্র বীমা পরিকল্পনা অফার করে না, কোম্পানিটি কিন্তু বেশ কয়েকটি বিনিয়োগ পরিকল্পনা অফার করে থাকে ভারতের সাধারণ মানুষের জন্য। আজ আমরা আপনাকে এলআইসি কন্যাদান নীতি সম্পর্কে বলতে চলেছি, যা মূলত মেয়েদের জন্য তৈরি করা হয়েছে। এই প্রকল্পে যদি আপনি বিনিয়োগ করেন তাহলে আপনি আপনার মেয়েকে আর্থিকভাবে নিরাপদ ভবিষ্যৎ দিতে পারবেন। চলুন তাহলে ভারতীয় জীবন বীমা নিগমের এলআইসি কন্যাদান প্রকল্পের সুবিধা এবং যোগ্যতা সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ভারতীয় জীবন বীমা কর্পোরেশন ওরফে এলআইসির এই নতুন নীতি সরাসরি ভাবে ভারতের সাধারণ মানুষকে সুবিধা দেবে। আপনি মাসিক ত্রিমাসিক অর্ধ বার্ষিক এবং বার্ষিক ভিত্তিতে প্রিমিয়াম দিতে পারেন এই পলিসির জন্য। এলআইসির এই নীতির সর্বনিম্ন মেয়াদ হবে ১৩ বছর এবং সর্বোচ্চ মেয়াদ হবে ২৫ বছর। আপনি ২৫ বছরের মেয়াদ নির্বাচন করতে পারেন সরাসরি, তাহলে আপনাকে ২২ বছরের জন্য প্রিমিয়াম দিতে হবে। একটি এলআইসি পলিসি কিনতে হলে পিতামাতা বা অভিভাবকের সর্বনিম্ন বয়স ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স ৫০ বছর হতে হবে। পরিপক্কতা সম্পন্ন হলে নিশ্চিত পরিবারের সাথে একটা ম্যাচুরিটি বোনাস আপনারা পেয়ে যাবেন। তার সাথে সাথেই চূড়ান্ত বোনাস রয়েছেই এই প্রকল্পে

লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার এই নতুন পলিসিতে আপনাকে ১.৫ লক্ষ টাকা পর্যন্ত প্রতিবছর কর সুবিধা দেওয়া হয়ে থাকে। এলআইসির এই নীতির অধীনে আপনি যদি প্রতিমাসে ৩,৪৫০ টাকা করে প্রিমিয়াম প্রদান করেন তাহলে আপনাকে বছরে ৪১ হাজার ৪০০ টাকা প্রিমিয়াম দিতে হবে। ২৫ বছরের জন্য এলআইসি পলিসি বেছে নিলে আপনাকে ২২ বছর প্রিমিয়াম দিতে হবে। সে ক্ষেত্রে আপনি ৯,১০,৮০০ টাকা বিনিয়োগ করছেন। অন্যদিকে আপনারা ২৫ লক্ষ টাকা পেয়ে যাচ্ছেন, যা আপনার মেয়ে উচ্চ শিক্ষার জন্য ব্যবহার করতে পারবে।

Related Articles

Back to top button