ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

LIC: দিনে ৪৪টাকা জমা দিলে পাবেন ২৮ লক্ষ টাকা, জানুন এই প্ল্যান সমন্ধে

Advertisement

নিত্যদিন বাজারে আর্থিক প্রতারণার কথা ভেবে অনেকে ভয় পান টাকা জমাতে। নিজের আর্থিক সুরক্ষার পাশাপাশি সংসারের ভবিষ্যৎ সুনিশ্চিত করতে বিনিয়োগ করতে বহু মানুষ বেসরকারি ব্যাঙ্ককে পরিষেবা কর‍তে চায়না। সেক্ষেত্রে LIC ব্যতিক্রম। এল আই সি’র পলিসি অনুযায়ী, দিনে ২০০টাকা করে দিয়ে মেয়াদ শেষে ২৮ লক্ষ টাকা পাবেন এক এক জন গ্রাহক।

হ্যাঁ নতুন একটি LIC পলিসি রয়েছে, যেখানে আপনি প্রতিদিন মাত্র ৪৪ টাকা দিলে আপনি ২৮ লক্ষ টাকা পর্যন্ত পেতে পারেন। এলআইসির এই স্কিম ইতিমধ্যেই গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয়।
এলআইসির এই অভাবানীয় নীতির নাম জীবন উমং নীতি। দীর্ঘমেয়াদী বিনিয়োগ সহ এই নীতির মাধ্যমে, মানুষ একটি সময়ের পর প্রতি বছর নির্দিষ্ট আয় পেতে শুরু করবেন। এই নীতির সবচেয়ে বড় সুবিধা হল এটি আপনাকে ১০০ বছর পর্যন্ত লাইফ কভারেজ দেয় করে।

এলআইসি’র জীবন উমঙ্গ নীতি অনুসারে,একজন গ্রাহক যদি প্রায় ২৮ লক্ষ টাকার সুবিধা নিতে চান, তাহলে সেই গ্রাহককে প্রতি মাসে মাত্র ১৩০২ টাকা প্রিমিয়াম দিতে হবে। প্রতিদিনের হিসাবে সেই গ্রাহকের প্রায় ৪৪ টাকা করে পড়ে। তাহলে আপনি যদি এই পলিসিটি বিষয়ে আগ্রহী হন এবং চটপট প্রিমিয়াম দিতে চান, তাহলে আপনাকে বছরে প্রায় ১৫,২৮৯ টাকা এলআইসিতে জমা করতে হবে। এইভাবে, আপনি যদি এই পলিসি-টি ৩০ বছরের জন্য করতে চাব তাহলে আপনাকে মোট ৪.৫৮ লক্ষ টাকা রাশি জমা করতে হবে। এর পরিবর্তে প্রতি বছর কোম্পানি আপনাকে ৪০ হাজার টাকা ফেরত দেবে। এইভাবে, ৩০ বছর থেকে ১০০ বছরের মধ্যে, আপনি প্রায় ২৭.৬০ লক্ষ টাকা পেতে পারেন।

আর যদি কোনো বিনিয়োগকারীর দুর্ঘটনাজনিত মৃত্যু হয় বা অক্ষমতার ক্ষেত্রে এই নীতির অধীনে টার্ম রাইডার সুবিধাও পাওয়া যায়। কারণ বাজার ঝুঁকি এই নীতি দ্বারা কোনো প্রভাবিত হয় না। ফলে পলিসি টি সব দিক দিয়েই সুরক্ষিত। তাহলে ভবিষ্যতের কথা ভেবে এলআইসিতে আপনি করে নিতে পারেন এই দুর্দান্ত স্কিম।

Related Articles

Back to top button