Today Trending Newsদেশ

DA HIKE: কেন্দ্রীয় সরকারের কর্মীদের জন্য সুখবর, ৩% DA বৃদ্ধির পাশাপাশি অ্যাকাউন্টে আসবে বকেয়া ৩ মাসের DA

জুলাই মাসে ৩ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি না পেলেও চলতি মাসে তা বৃদ্ধি করা হতে পারে বলে মনে করছেন অনেকেই।

Advertisement

বর্তমানে চলছে উৎসবের মরশুম। বাঙ্গালীদের সবচেয়ে বড় উৎসব তথা দুর্গা পূজার পাশাপাশি আসতে চলেছে দীপাবলির মহোৎসব। আর এই সন্ধিক্ষণে কেন্দ্রীয় সরকারের কর্মীরা পেতে চলেছেন দুর্দান্ত খবর। আগে হ্যাঁ, চলতি মাসেই কেন্দ্রীয় সরকারের কর্মীদের মহার্ঘ ভাতা বাড়তে চলেছে প্রায় ৩ শতাংশ। তার সাথে বিগত তিন মাসের বকেয়া মহার্ঘ ভাতা পেতে চলেছেন কর্মীরা। আমরা আপনাদের বলি, কেন্দ্র সরকারের নিয়ম অনুসারে প্রতিবছর জানুয়ারি এবং জুলাই মাসে সরকারি কর্মীদের মহার্ঘ ভাতার পরিমাণ বৃদ্ধি করা হয়। যদিও এবার জুলাই মাস পার হয়ে গেলেও মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হয়নি সরকারি কর্মীদের।

যার জন্য রীতিমতো দুশ্চিন্তায় ভুগছেন দেশের লাখ লাখ কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা। তবে এবার উৎসবের মধ্যেই সরকারি কর্মীরা সুখবর পেতে চলেছেন বলে মনে করা হচ্ছে। জুলাই মাসে ৩ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি না পেলেও চলতি মাসে তা বৃদ্ধি করা হতে পারে বলে মনে করছেন অনেকেই। আমরা আপনাদের বলি, সাধারণত দেশের প্রতিটি জিনিসের মূল্যস্ফীতি এবং বসবাসের খরচের ওপর নির্ভর করে মহার্ঘ ভাতা বৃদ্ধি করে কেন্দ্রীয় সরকার। কস্ট অফ লিভিং ইনডেক্সের পরিবর্তনের সাথে মহার্ঘ ভাতার পরিমাণ পরিবর্তিত হয়।

প্রতিবছর কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা ১লা জানুয়ারি এবং ১লা জুলাই মহার্ঘ্য ভাতা বৃদ্ধির খবর পেয়ে থাকেন। তবে এবছর নির্দিষ্ট সময় অতিক্রম হওয়ার পরেও খুশির খবর মেলেনি কেন্দ্রীয় সরকারের কর্মীদের। আমরা যদি AICPI সূচকে অর্ধবার্ষিক ডেটা দেখি, তাহলে সমস্ত তথ্যের ভিত্তিতে DA-তে ৩ শতাংশ বৃদ্ধি ঘটতে পারে। তাছাড়া, বিগত তিন মাস অর্থাৎ জুলাই, আগস্ট এবং সেপ্টেম্বরের বকেয়া মহার্ঘ ভাতা একসাথে পেতে পারেন কেন্দ্রীয় সরকারের কর্মীরা। অর্থাৎ, পুজোর মরশুমে ডাবল ধামাকা পেতে চলেছেন সরকারি কর্মীরা।

Related Articles

Back to top button