দেশ

Railway Bonus: সুখবর, কর্মচারীরা পাবেন ১৭,৯৫১ টাকা বোনাস, জেনে নিন এই বড় আপডেট

আপনি যদি কেন্দ্রীয় সরকারী কর্মচারী হন তাহলে আপনার জন্য রয়েছে বিরাট বড় সুখবর

Advertisement

কেন্দ্রীয় সরকার এবারে রেল কর্মীদের জন্য দীপাবলি উপহার ঘোষণা করেছে যা তাদের জন্য একটা বিশাল বড় পাওনা হতে চলেছে এই বছরে। কেন্দ্রীয় সরকার রেলকর্মীদের ৭৮ দিনের বোনাস একসাথে দিতে চলেছে, যা খুব শীঘ্রই মুক্তি পাবে। কেন্দ্রীয় মন্ত্রিসভা ৭৮ দিনের বোনাস অনুমোদন করেছে, যার পরে সবাই এখন এই টাকা অ্যাকাউন্টে আসার জন্য অপেক্ষা করছে। মনে করা হচ্ছে দশেরার আগে এই বোনাস একাউন্টে চলে আসবে। যদি তা হয় তাহলে ১২ই অক্টোবরের মধ্যে বোনাসের টাকা রেল কর্মীদের একাউন্টে আসার সম্ভাবনা রয়েছে। প্রায় ১১.৭০ লক্ষ কর্মচারী এর সুবিধা পাবেন। বোনাসের পরিমাণ স্থানান্তর হওয়ার সাথে সাথে আপনার রেজিস্টার করা মোবাইল নম্বরে একটি মেসেজ আপনারা পাবেন। এখন কে কতটা বোনাস পাবেন তা নিয়ে অনেকে বিভ্রান্ত থাকতে পারেন। যদি সেরকম চিন্তা আপনার মধ্যে থাকে, তাহলে এটা আপনার জন্য সবথেকে ভালো আর্টিকেল হতে চলেছে।

রেল কর্মচারীরা কত হাজার টাকা বোনাস পাবেন?

সারা দেশের রেল কর্মচারীদের পারফরমেন্স খুবই ভালো এবং সেই কারণে দেশের রেল কর্মচারীদের জন্য বোনাস ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় সরকার রেল কর্মীদের বোনাস হিসেবে ২০২৯ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছে। প্রায় ১১.৭৫ লক্ষ কর্মচারী এর সুবিধা পাবেন। সর্বোচ্চ ১৭,৯৫১ টাকা রেলওয়ে কর্মচারীদের বোনাস হিসেবে স্থানান্তর করা হবে। এই বোনাস দেওয়া হচ্ছে দীপাবলি দশেরা দুর্গাপূজা এবং সমস্ত উৎসবের মরশুমের উপহার হিসেবে। ট্র্যাক রক্ষণাবেক্ষণকারী, লোকো পাইলট, ট্রেন ম্যানেজার, গার্ড, স্টেশন মাস্টার, সুপারভাইজার, টেকনিশিয়ান এবং টেকনিশিয়ান হেল্পার, গ্রুপ সি স্টাফ, পয়েন্টমেন্ট সবাই এই বোনাসের সুবিধা পেয়ে যাবেন। মুদ্রাস্ফীতির মধ্যে এখন সবাই এই বোনাস আসার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

কর্মীদের মহার্ঘ ভাতা বৃদ্ধির অপেক্ষার অবসান হবে

সমস্ত কেন্দ্রীয় কর্মীরা এবারে মহার্ঘ ভাতা বৃদ্ধির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। সরকার শীঘ্রই কর্মীদের মহার্ঘ ভাতা ৪ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করতে পারে। মনে করা হচ্ছে উৎসবের মরশুমে এখন সরকার মহার্ঘ ভাতা বৃদ্ধি করার ঘোষণা দিতে পারে যা হবে একটা বিরাট বড় উপহারের মতো। এবারও মহার্ঘ ভাতা চার শতাংশ বাড়ানো হতে পারে, যার ফলে মহার্ঘ ভাতা ৫৪ শতাংশ হয়ে যাবে। বর্তমানে কর্মচারীরা ৫০ শতাংশ করে মহার্ঘ ভাতার সুবিধা পাচ্ছেন।

Related Articles

Back to top button